× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৪ মে ২০২১, শুক্রবার, ১ শওয়াল ১৪৪২ হিঃ

শততম টেস্ট জয়ে অনুপ্রেরণা যোগাচ্ছে মিরাজকে

খেলা

স্পোর্টস ডেস্ক
১৭ এপ্রিল ২০২১, শনিবার

শ্রীলঙ্কার মাটিতে বাংলাদেশ সবশেষ টেস্ট সিরিজ খেলে ২০১৭ সালে। প্রথম টেস্ট হারের পর দ্বিতীয় টেস্ট ছিল বাংলাদেশের ইতিহাসের শততম টেস্ট। সেই ম্যাচটি জিতে নেয় টাইগাররা। সেই শততম টেস্টের জয়সূচক রান এসেছিল মেহেদী হাসান মিরাজের ব্যাট থেকে। শ্রীলঙ্কার বিপক্ষে আরেকটি টেস্ট সিরিজের আগে ওই শততম টেস্ট জয় আত্মবিশ্বাস যোগাচ্ছে মিরাজকে। গতকাল শ্রীলঙ্কা থেকে ভিডিও বার্তায় মিরাজ বলেন, আমরা এর আগে শ্রীলঙ্কাতে যতবারই খেলেছি, খুব ভালো ক্রিকেট খেলেছি। নিদাহাস ট্রফিতে অল্পের জন্য জিততে পারিনি। তারপর শ্রীলঙ্কা সিরিজে আমরা যখন ওয়ানডে সিরিজ খেলেছি, ওরা একটা জিতেছে, আমরা একটা জিতেছি।
টেস্টেও ১-১ ছিল। গত ৩-৪ বছরে ওদের মাটিতে ওদের থেকে আমরা কিন্তু খুব একটা পিছিয়ে নেই। আমাদের যদি একই কমিটমেন্ট থাকে ও একই ইনটেনসিটি রাখতে পারি তাহলে ভালো কিছু করতে পারবো’।  সেই শততম টেস্টের স্মৃতি রোমন্থন করে মিরাজ বলেন, সেই টেস্ট জয়ের জন্য মরিয়া ছিল সবাই। দলের সবাই ভালো ক্রিকেট খেলতে ও যেভাবেই হোক ম্যাচটা জিততে প্রস্তুত ছিল। টিম মিটিংয়ে সবাই বলছিল কিছু একটা করতে হবে। নিজেদের সর্বোচ্চটা দিতে হবে। যখন খেলা শুরু হয়েছিল, প্রত্যেকের মধ্যে ওই মনোভাব ছিল। শরীরী ভাষাই এ রকম ছিল যে, জিততেই হবে। শেষ পর্যন্ত আমরা যখন জিতে যাই ও সবাই যখন ভালো ক্রিকেট খেলে তখন খুব আনন্দ হয় সবার। আমি খুব আনন্দ পেয়েছিলাম ওই ম্যাচটা জেতার পর’। এবারের সফরে মিরাজদের প্রথম টেস্ট শুরু হবে ২১শে এপ্রিল, দ্বিতীয় টেস্ট ২৯শে এপ্রিল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর