× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ মে ২০২১, বৃহস্পতিবার, ৩০ রমজান ১৪৪২ হিঃ

ঝিনাইদহের সীমান্ত দিয়ে ভারতে প্রবেশকালে সাড়ে তিন মাসে আটক ৩৪৫

বাংলারজমিন

ঝিনাইদহ প্রতিনিধি
১৭ এপ্রিল ২০২১, শনিবার

ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধ পথে ভারতে প্রবেশের সময় গত সাড়ে তিন মাসে ৩৪৫ জনকে আটক করেছে ৫৮ বিজিবি। মহেশপুর উপজেলার বিভিন্ন সীমান্ত থেকে এসব নারী, পুরুষ ও শিশুদের আটক করা হয়। মহেশপুর ৫৮ বিজিবির দেয়া প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য উঠে এসেছে। বিজিবির পাঠানো প্রেস বিজ্ঞপ্তি বিশ্লেষণ করে দেখা গেছে, মহেশপুর উপজেলার বাঘাডাঙ্গা, মাটিলা, সেজিয়া একাশিপাড়া, বাঁশবাড়িয়া, মকরধ্বজপুর, মাইলবাড়িয়া, দরবেশনগর, পদ্মপুকুর, খোশালপুর ও হাঠাৎপাড়া দিয়ে বিনা পাসপোর্টে অবৈধ পথে ভারতে প্রবেশের সময় ৩৪৫ জনকে আটক করা হয়। এর মধ্যে জানুয়ারি মাসে ৪৭ জন, ফেব্রয়ারি মাসে ১১১ জন, মার্চ মাসে ৬৫ জন ও এপ্রিলের ১১ তারিখ পর্যন্ত ১২২ জনকে বিনা পাসপোর্টে ভারতে প্রবেশের সময় এসব বাংলাদেশিকে আটক করা হয়। এদিকে বিজিবির হাতে আটক হওয়া ব্যক্তিরা বলছেন, চিকিৎসার জন্য তারা ভারতে যাচ্ছেন। কিন্তু তাদের কথায় আশ্বস্ত হতে পারেননি বিজিবি ও গণমাধ্যম কর্মীরা। অনেক সময় দেখা গেছে, পরিবার ধরেই ভারতে যাচ্ছে।
সর্বশেষ গত ১১ই এপ্রিল মহেশপুরের বাঘাডাঙ্গার কুমিল্লাপাড়া এলাকার একটি পেয়ারা বাগান থেকে দালাল নিজাম উদ্দীন ও খায়রুলসহ ৮ জনকে আটক করে বিজিবি। আটকদের বাড়ি মোড়লগঞ্জ, যশোরের চাচড়া, নড়াইলের কালিয়া ও খুলনার ফুলতলা এলাকায়। মহেশপুর ৫৮ বিজিবির সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম খান এসব তথ্য জানান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর