× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ মে ২০২১, বৃহস্পতিবার, ৩০ রমজান ১৪৪২ হিঃ

একদিনে ১০১ জনের মৃত্যু

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার
১৭ এপ্রিল ২০২১, শনিবার

দেশে করোনায় মৃত্যু হু হু করে বাড়ছে। দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল। একদিনে শনাক্তের হারও ২৩-এর বেশি। গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরো ১০১ জন। একদিনে এই প্রথম একশ’ জনের বেশি রোগী মারা গেলে দেশে। এর মধ্যদিয়ে মৃত্যুতে নয়া রেকর্ড সৃষ্টি হলো। এর আগে ১৪ই এপ্রিল এই সংখ্যা ছিল ৯৬ জনে। এখন পর্যন্ত দেশে সরকারি হিসাবে করোনায় মারা গেছেন ১০ হাজার ১৮২ জন।
গত ১৬ দিনেই মারা গেছেন ১ হাজার ১৩৬ জন। গত বছরের ৮ই মার্চ তিন জন রোগী শনাক্ত হন এবং ১৮ই মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগীর মৃত্যুর খবর দেয় সরকার।
গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন ৪ হাজার ৪১৭ জন। এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন ৭ লাখ ১১ হজাার ৭৭৯ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৫ হাজার ৬৯৪ জন। করোনা থেকে মোট সুস্থ হলেন ৬ লাখ ২ হাজার ৯০৮ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৩ দশমিক ৩৬ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৮৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক ৭০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুহার ১ দশমিক ৪৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৮ হাজার ৭০৭টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ১৮ হাজার ৯০৬টি। দেশে এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৫১ লাখ ৩৪ হাজার ৪৭৮টি। তার মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৩৮ লাখ ২৪ হাজার ২৩৯টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ১৩ লাখ ১০ হাজার ২৩৯টি। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৬৭ জন এবং নারী ৩৪ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে পুরুষ মারা গেছেন ৭ হাজার ৫৬৬ জন এবং নারী ২ হাজার ৬১৬ জন।
একদিনে মারা যাওয়াদের মধ্যে বয়স বিবেচনায় ৬০ বছরের উপরে  রয়েছেন ৬৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২৩ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৮ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে আছেন ৭ জন। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগের আছেন ৫৯ জন, চট্টগ্রাম বিভাগের ২০ জন, রাজশাহী বিভাগের ৩ জন, খুলনা বিভাগের ৫ জন, বরিশাল বিভাগের ৪ জন, সিলেট বিভাগের ১ জন, রংপুর বিভাগের ৬ জন এবং ময়মনসিংহ বিভাগের আছেন ৩ জন। ১০১ জনের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৯৪ জন এবং বাসায় মারা গেছেন ৭ জন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর