× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ মে ২০২১, শনিবার, ২ শওয়াল ১৪৪২ হিঃ
কলকাতা কথকতা

পঞ্চমদফা ভোটের আগে প্রায় ৭ হাজার কোভিড আক্রান্ত, একদিনে মৃত ২৬, নতুন বিধি ভোটে

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(৪ সপ্তাহ আগে) এপ্রিল ১৭, ২০২১, শনিবার, ৯:২৫ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট: ১:৪৮ অপরাহ্ন

পশ্চিমবঙ্গে পঞ্চমদফা ভোটের আগে শুক্রবার ২৪ ঘন্টায় ৬ হাজার ৯১০ জন কোভিড আক্রান্ত হয়েছেন। এর মধ্যে একদিনে মারা গেছেন ২৬ জন। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৬ লক্ষ ৪৮ হাজার ৭৯৫। মোট মৃতের সংখ্যা ১০ হাজার ৫৩৬। নির্বাচন কমিশন এই প্রেক্ষিতে সব রাজনৈতিক দলগুলির সঙ্গে বৈঠকে বসে নির্বাচনের নতুন বিধি আরোপ করেছে। তিন দফার ভোট একসঙ্গে এক দফায় করার প্রস্তাব তারা নাকচ করে দিয়ে সভা, মিছিলে কিছু রাশ টেনেছে। সন্ধ্যা ৭টা থেকে সকাল ১০টা পর্যন্ত সভা, মিছিল করা যাবেনা। অর্থাৎ যে কোনও প্রচার করতে হবে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টার মধ্যে।
ভোটের ৭২ ঘন্টা আগে থেকে আর প্রচার করা যাবেনা। তৃণমূল কংগ্রেস এবং কংগ্রেস প্রস্তাব দিয়েছিলো তিন দফার ভোটের সংখ্যা কমিয়ে এনে এক দফায় করার জন্যে। ফোর্স মোবিলাইজেশন এর সমস্যার কথা তুলে কমিশন জানায় এত দ্রুত এত কেন্দ্রে একদফায় ভোট করা সম্ভব নয়। ডিজিটালি প্রচারের প্রস্তাব এলেও মূলত বিজেপির আপত্তিতে তা নাকচ হয়ে যায়। একমাত্র সি পি এম সিদ্ধান্ত নিয়েছে, উদ্ভূত করোনা পরিস্থিতিতে তারা আর প্রচারের পথে হাঁটবে না। নির্বাচন কমিশনকে সে কথা তারা জানিয়েও এসেছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর