× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ মে ২০২১, শনিবার, ২ শওয়াল ১৪৪২ হিঃ

কবরীর নামে ‘রাস্তা’

বিনোদন

স্টাফ রিপোর্টার
১৭ এপ্রিল ২০২১, শনিবার

‘মিষ্টি মেয়ে’খ্যাত কবরীর স্মৃতি ধরে রাখতে তার নামে নামকরণ করা হয়েছে একটি রাস্তা। চুয়াডাঙ্গা শহরের ‘সেতাব মঞ্জিল’ নামের বাড়িতে ১৯৬৯ সালে শুটিং হয়েছিল এই অভিনেত্রীর ‘কখগঘঙ’ চলচ্চিত্রের। এ বাড়িতেই অবস্থান করতেন তিনি। সেই বাড়িটি আর তার সামনের রাস্তা এখন শহরটির ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ। রাস্তাটিকে অভিনেত্রীর নামে নামকরণ করা হয়। খ্যাতিমান পরিচালক নারায়ণ ঘোষ মিতা তৈরি করেছিলেন ‘কখগঘঙ’ চলচ্চিত্র। শুটিং হয়েছিল ১৯৬৯ সালে। ছবিটি ১৯৭০ সালের ১৩ই ফেব্রুয়ারি মুক্তি পায়।
এই চলচ্চিত্রের পুরো দৃশ্য ধারণ করা হয়েছে চুয়াডাঙ্গা জেলা শহরের বিভিন্ন জায়গায় এবং শহরের চিরচেনা ‘কবরী রোডে’। চুয়াডাঙ্গা শহরের কবরী রোডকে প্রশাসনিক স্বীকৃতিও দিয়েছে চুয়াডাঙ্গা পৌরসভা। ‘কখগঘঙ’ সিনেমায় জুটি হয়ে দর্শক মাতিয়েছিলেন ঢাকাই সিনেমার কালজয়ী জুটি রাজ্জাক-কবরী। তাদের সঙ্গে আরও ছিলেন আনোয়ার হোসেনসহ অনেকেই।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর