× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৪ মে ২০২১, শুক্রবার, ১ শওয়াল ১৪৪২ হিঃ

বিমানের ৭টি বিশেষ ফ্লাইট বাতিল

অনলাইন

অনলাইন ডেস্ক
(৩ সপ্তাহ আগে) এপ্রিল ১৭, ২০২১, শনিবার, ১২:৫১ অপরাহ্ন

লকডাউনে আটকেপড়া মধ্যপ্রাচ্যগামী অভিবাসী শ্রমিকদের জন্য বিশেষ ফ্লাইট চালুর ঘোষণা দিয়েছিল সরকার। কিন্তু অবতরণের অনুমতি না পাওয়া ও যাত্রী সংকটের কারণে ৭টি বিশেষ ফ্লাইট বাতিল করা হয়েছে। আজ বিশেষ ফ্লাইট চালুর প্রথম দিনে মোট ১৪টি ফ্লাইট আসা ও যাওয়ার কথা ছিল। এরমধ্যে ১০টি যাওয়া ফ্লাইটের মধ্যে ৫টি বাতিল করা হয়। আর আসার ৪টি ফ্লাইটের মধ্যে দুটি বাতিল করা হয়। আসা-যাওয়া মিলিয়ে মোট ৭টি ফ্লাইট বাতিল করা হয়।

ল্যান্ডিং পারমিশন পেতে বিলম্ব ও যাত্রী স্বল্পতায় ফ্লাইটগুলো বাতিল করা হয়েছে বলে জানান শাহজালাল বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ-উল-আহসান। তিনি বলেন, আশা করি রোববারের মধ্যে এ সমস্যার সমাধান হবে।
ফ্লাইটও বাড়বে।

বিমান সূত্র আরও জানায়, আজকে সৌদি আরবে বিমানের আরও কিছু ফ্লাইট যাওয়ার কথা ছিল এবং সেগুলোও বাতিল করা হয়েছে।

বাংলাদেশি অভিবাসী শ্রমিকদের নিজ নিজ কর্মস্থলে পৌঁছানোর সুবিধার্থে আজ শনিবার ভোর থেকে পরবর্তী এক সপ্তাহে সৌদি আরব, ওমান, কাতার, সংযুক্ত আরব আমিরাত ও সিঙ্গাপুরে প্রায় ১০০টি বিশেষ ফ্লাইট পরিচালনা করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। গত ১৫ই এপ্রিল এ সিদ্ধান্ত নেওয়া হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
তৌহিদুল ইসলাম
১৭ এপ্রিল ২০২১, শনিবার, ৫:০৮

সরকার প্রবাসীদেরকে নিয়ে রাজনীতি করে নিজেদের ক্ষতি করতেছে। বহি বিশ্বে নিজেদের গ্রহণ যোগ্যতা হারাচ্ছে ।

Mohammad A Islam
১৭ এপ্রিল ২০২১, শনিবার, ১:১২

আন্তর্জাতিক ফ্লাইট বাতিল করার আগে রেমিটেন্স যোদ্ধা এই প্রবাসীদের কথা ভাবার দরকার ছিলো না ? রাজনৈতিক বুলি প্রবাসীরা রেমিটেন্স যোদ্ধা, বাস্তবতার আলোকে বলতে হয় এই প্রবাসীরাই হচ্ছেন প্রতিটি সরকারের আমলে অবহেলিত একটি জনগোষ্ঠী। প্রবাসীদের দুঃখকষ্ট দেখার জন্য নাকি প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় আছে। প্রশ্ন হচ্ছে উনারা কতটুকু সঠিক দায়িত্ব পালন করছেন ? লকডাউনের সময় যদি গার্মেন্টস ইন্ডাস্ট্রি খোলা রাখা যায় বৈদেশিক মুদ্রা অর্জনের বড় খাত চিন্থিত করে, সেখানে কি প্রবাসী শ্রমিকদের কথা চিন্তা করে আন্তর্জাতিক ফ্লাইট চালু রাখা প্রয়োজন ছিল না ????

অন্যান্য খবর