× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১১ মে ২০২১, মঙ্গলবার, ২৮ রমজান ১৪৪২ হিঃ

দিল্লিতে চলছে কারফিউ, ২৪ ঘন্টায় ভারতে সর্বোচ্চ সংক্রমণ

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(৩ সপ্তাহ আগে) এপ্রিল ১৭, ২০২১, শনিবার, ৩:২৭ অপরাহ্ন

ভারতের রাজধানী নয়া দিল্লিতে চলছে কারফিউ। টানা ৯ দিন পুরো দেশে করোনায় আক্রান্তের সংখ্যা রেকর্ড ছাড়িয়ে যাচ্ছে। গত ২৪ ঘন্টায় ভারতজুড়ে রেকর্ডসংখ্যক ২ লাখ ৩৪ হাজার ৬৯২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ সময়ে মারা গেছেন ১৩৪১ জন। সব মিলে ভারতে করোনায় আক্রান্তের মোট সংখ্যা ছাড়িয়ে গেছে এক কোটি ৪৫ লাখ। মৃতের সংখ্যা এক লাখ ৭৫ হাজার ৬৪৯। সারা দেশে পরিস্থিতির ক্রমশ অবনতি হচ্ছে। আক্রান্তদের পরিবার ওষুধ এবং হাসপাতালে বেড পেতে লড়াই করছে।
হাসপাতালগুলোতে ভয়াবহ এক চিত্র। অক্সিজেন সরবরাহ সঙ্কটের কারণে হাসপাতালগুলোর পরিস্থিতি আরো ভয়াবহ হয়ে উঠেছে। অন্ত্যেষ্টিক্রিয়া সম্পাদনের স্থানে একের পর এক যাচ্ছে মৃতদেহ। করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে কোনো কোনো রাজ্য থেকে টিকা সঙ্কটের কথা জানানো হচ্ছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের ডাটা অনুযায়ী, এখন পর্যন্ত কমপক্ষে ১২ কোটি ডোজ টিকা দেয়া হয়েছে। এ খবর দিয়েছে অনলাইন এনডিটিভি। টিকার মজুত পুরোপুরি শেষ হয়ে যাচ্ছে বলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখেছেন অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী জগমোহন রেড্ডি। এ অবস্থায় করোনা সঙ্কট নিয়ে আজ শনিবার ১১টি রাজ্যের স্বাস্থ্যমন্ত্রীদের এক বৈঠক আহ্বান করেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। গত ৬ দিনের মধ্যে ভারতে মোট ১০ লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। এ পরিস্থিতি কর্তৃপক্ষকে ভাবিয়ে তুলেছে। ওদিকে এক টুইটে লাখো মানুষের সমাবেশস্থল কুম্ভমেলাকে প্রতীকীভাবে পালনের জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই মেলায় লাখো তীর্থযাত্রীর সমাগম হয়। তারা সেখানে গঙ্গাস্নানের জন্য যান। কিন্তু করোনার যে প্রোটোকল তার কিছুই মানেন না তারা। এতে দেশজুড়ে উদ্বেগ দেখা দিয়েছে। গত ২৪ ঘন্টায় সবচেয়ে বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন মহারাষ্ট্র এবং দিল্লিতে। মহারাষ্ট্রে নতুন করে ৬৩,৭২৯ জন আক্রান্ত হয়েছেন ২৪ ঘন্টায়। এর ফলে সেখানে আক্রান্তের সংখ্যা ৩৭ লাখ স্পর্শ করেছে। দিল্লিতে আক্রান্তের সংখ্যা মুম্বইকে ছাড়িয়ে গেছে। করোনা মহামারির পর দিল্লিতে মোট কমপক্ষে ৮ লাখ মানুষকে করোনায় আক্রান্ত বলে চিহ্নিত করা হয়েছে। গত ২৪ ঘন্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ১৯,৪৮৬ জন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
১৭ এপ্রিল ২০২১, শনিবার, ৩:৪৭

Almost 4.83% of total population is infected. But hopefully death rate is under control. What type of treatment keeping death rate low. India can share method of treatment they provide to patients.

অন্যান্য খবর