× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১১ মে ২০২১, মঙ্গলবার, ২৮ রমজান ১৪৪২ হিঃ

সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

বাংলারজমিন

লালমনিরহাট প্রতিনিধি
১৮ এপ্রিল ২০২১, রবিবার

লালমনিরহাটে বিজিবি’র কুলাঘাট বিওপির কমান্ডারের বিরুদ্ধে জনকণ্ঠ ও বাসস সাংবাদিক জাহাঙ্গীর আলম শাহীনকে লাঞ্ছিত ও নির্যাতনের প্রতিবাদে কর্মরত সাংবাদিকরা মানববন্ধন করেছেন। গতকাল সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত শহরের মিশন মোড়ে মুখে কালো কাপড় বেঁধে মৌন মানববন্ধনে জেলার সব সাংবাদিক ছাড়াও অনেকে অংশগ্রহণ করেন। এ সময় বক্তারা জানান, কুলাঘাট সীমান্ত দিয়ে ভারতীয় মাদক ও গরু অবাধে দেশে প্রবেশ করে। কুলাঘাট বিওপি ক্যাম্প কমান্ডারের দায়িত্ব অবহেলা নিয়ে ১৫ বিজিবি ব্যাটালিয়ন পরিচালক লেঃ কর্নেল তৌহিদকে এই অভিযোগ করেন সাংবাদিক শাহীন। এরই জের ধরে বিওপি কমান্ডার হাবিলদার ক্ষিপ্ত হয় সাংবাদিক শাহীনের ওপর। এরই জের ধরে গত বৃহস্পতিবার রাতে সাংবাদিক শাহীনকে আটক করে কুলাঘাট বিজিবি’র বিওপি ক্যাম্প কমান্ডার হাবিলদার আনোয়ার হোসেন। এ সময় এক বোতল ফেন্সিডিল তার মোটরসাইকেলে ঢুকিয়ে দিয়ে ক্যাম্পে এনে শারীরিক নির্যাতন করা হয়। এরপর সাংবাদিকের হাতে হ্যান্ডকাফ পরিয়ে দড়ি দিয়ে বেঁধে এক বোতল ফেন্সিডিলের মিথ্যা মামলা সাজানো হয়।
এরই প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে সাংবাদিক নির্যাতনকারী বিজিবি হাবিলদার আনোয়ার হোসেনের শাস্তির দাবি জানান আন্দোলনরত সাংবাদিকরা।
এদিকে লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়ান পরিচালক লেঃ কর্নেল তৌহিদ জানান, বিষয়টি তদন্ত করা হচ্ছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর