× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ মে ২০২১, বৃহস্পতিবার, ৩০ রমজান ১৪৪২ হিঃ

পুলিশের জেরার মুখে সড়কে নামাজ আদায়!

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, রাজশাহী থেকে
১৮ এপ্রিল ২০২১, রবিবার

 লকডাউনে বাইরে বের হওয়ায় পুলিশের জেরার মুখে কোনো জবাব না দিয়ে রাস্তায় দাঁড়িয়ে নামাজ আদায় করে নীরব প্রতিবাদ জানিয়েছেন এক ব্যক্তি। গতকাল সকাল ১১টার দিকে রাজশাহী নগরীর বর্ণালী মোড় এলাকায় ঘটনাটি ঘটে। তাৎক্ষণিকভাবে ওই ব্যক্তির পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। প্রত্যক্ষদর্শীরা জানান, রিকশাযোগে নগরীর বর্ণালী মোড় দিয়ে উপশহর যাচ্ছিলেন এক ব্যক্তি। এ সময় বর্ণালী মোড়ের আমবাগান ক্লাবের বিপরীতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তাকে জিজ্ঞাসাবাদ করেন। জানতে চান, লকডাউনে তিনি কেন বের হয়েছেন? তবে তিনি কোনো জবাব দেননি। একপর্যায়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তাকে সামনে যেতে না দিয়ে ফিরিয়ে দিচ্ছিলেন। এ অবস্থায় ওই ব্যক্তি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন এবং একপর্যায়ে প্রতিবাদস্বরূপ রাস্তার ধারে নামাজ পড়তে শুরু করেন।
নামাজ শেষ করে মুনাজাত করে বাড়ি ফিরে যান তিনি। পুলিশ জানায়, লকডাউনে সরকারি নির্দেশনা মোতাবেক দায়িত্ব পালন করছেন তারা। রিকশায় বাইরে বের হওয়ার কারণ জানতে চাওয়া হয় এবং মুভমেন্ট পাস দেখতে চাইলে ওই ব্যক্তি তর্কে জড়িয়ে পড়েন। একপর্যায়ে তিনি রাস্তায় নামাজ আদায় করতে শুরু করেন। এ সময় অতিরিক্ত পুলিশ ডাকা হয়। তবে নামাজ শেষ করে বাড়ি ফিরে যান তিনি। এ বিষয়ে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) উপ-কমিশনার (ট্রাফিক) অনির্বাণ চাকমার সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া যায়নি। আরএমপি’র ট্রাফিক ইন্সপেক্টর মোফাখ্‌খারুল ইসলাম বলেন, কাউকে তো গ্রেপ্তার করা হচ্ছে না। করোনা মোকাবিলায় সবাইকে শুধু ঘরে থাকার আহ্বান জানানো হয়েছে। লকডাউন পুরোপুরি কার্যকরের লক্ষ্যেই রিকশাচালক ও জনসাধারণকে বাইরে বের হতে নিরুৎসাহিত করার অংশ হিসেবেই পুলিশ মাঠে কাজ করছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর