× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ মে ২০২১, বৃহস্পতিবার, ৩০ রমজান ১৪৪২ হিঃ

আরো ১০১ জনের মৃত্যু

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার
১৮ এপ্রিল ২০২১, রবিবার

দেশে করোনায় টানা দুইদিন ধরে শতাধিক মৃত্যু হচ্ছে। গত ২৪ ঘণ্টায় করোনা-ভাইরাসে আক্রান্ত হয়ে আরো ১০১ জনের মৃত্যু হয়েছে। তাদের নিয়ে দেশে এখন পর্যন্ত করোনায় সরকারি হিসাবে মারা গেলেন ১০ হাজার ২৮৩ জন। আগের দিনও দেশে ১০১ জনের মৃত্যু হয়। চলতি এপ্রিল মাসেই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২৩৭ জন। গত বছরের ৮ই মার্চ দেশে প্রথম ৩ জনের করোনা শনাক্তের কথা জানায় সরকার। এর ঠিক ১০ দিন পর ১৮ই মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগীর মৃত্যুর খবর জানানো হয়।  
এদিকে গত কয়েকদিন নমুনা পরীক্ষা কম হচ্ছে।
ফলে শনাক্তও ধরা পড়ছে কম। নমুনা দিতে গিয়ে ভোগান্তিতে পড়ছেন সাধারণ মানুষ। কিন্তু শনাক্তের হার ঠিকই ২১ থেকে ২৩ শতাংশের মধ্যে উঠানামা করছে। গত সপ্তাহেও নমুনা পরীক্ষা ৩৫ হাজার উঠেছিল। হঠাৎ তা কমে ১৬ হাজারে ঠেকেছে। অথচ মৃত্যু হু হু করে বেড়েই চলছে দেশে।  
গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের করোনার নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরো  জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ৩ হাজার ৪৭৩ জন। এ নিয়ে এখন পর্যন্ত শনাক্ত হলেন ৭  লাখ ১৫ হাজার ২৫২ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫  হাজার ৯০৭ জন এবং এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৬ লাখ ৮ হাজার ৮১৫ জন।
এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২১ দশমিক ৪৬ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৮৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ১২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুহার ১ দশমিক ৪৪ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৫ হাজার ৪১৩টি, আর নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ১৮৫টি। দেশে এখন পর্যন্ত করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে ৫১ লাখ ৫০ হাজার ৬৬৩টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৩৮ লাখ ৩৪ হাজার ৭১০টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ১৩ লাখ ১৫ হাজার ৯৫৩টি।
২৪ ঘণ্টায় মারা যাওয়া ১০১ জনের মধ্যে পুরুষ ৬৯ জন এবং নারী ৩২ জন। করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত পুরুষ মারা গেলেন ৭ হাজার ৬৩৫ জন এবং নারী মারা গেলেন ২ হাজার ৬৪৮ জন।
 মারা যাওয়া ১০১ জনের মধ্যে ষাটোর্ধ্ব আছেন ৫৮ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন ২৯ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে আছেন ৮ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে আছেন ৩  জন। তাদের মধ্যে ঢাকা বিভাগের আছেন ৬৭ জন, চট্টগ্রাম বিভাগের ২৩ জন, রাজশাহী ও সিলেট বিভাগের ২ জন করে, খুলনা বিভাগের ৩ জন এবং বরিশাল বিভাগের ১ জন আছেন। ১০১ জনের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৯৯ জন এবং বাসায় মারা গেছেন ২  জন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Nirbak
১৮ এপ্রিল ২০২১, রবিবার, ৭:২৬

মোকাবিলা করতে না পারলে

অন্যান্য খবর