× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১১ মে ২০২১, মঙ্গলবার, ২৮ রমজান ১৪৪২ হিঃ

মহাখালীতে ১০০০ শয্যার করোনা হাসপাতালের উদ্বোধন

অনলাইন

অনলাইন ডেস্ক
(৩ সপ্তাহ আগে) এপ্রিল ১৮, ২০২১, রবিবার, ২:২৫ অপরাহ্ন

রাজধানীর মহাখালীর ডিএনসিসির ভবনে দেশের সর্ববৃহৎ ১০০০ শয্যার করোনা হাসপাতালের উদ্বোধন করা হয়েছে। আজ দুপুরে হাসপাতালটির উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। কাল সোমবার সকাল থেকেই হাসপাতালটিতে রোগী ভর্তি শুরু হবে। হাসপাতালটিতে আইসিইউ বেড আছে ১১২টি। এইচডিইউ বেড ২৫০টি। এ ছাড়া ১৩৮টি আইসিইউ মানের বেড রয়েছে। এই বেডগুলো কেন্দ্রীয় অক্সিজেন সিস্টেমের সঙ্গে যুক্ত। হাসপাতালটিতে জরুরি ওয়ার্ডে ৫০টি বেড রাখা হয়েছে।

এই ৫৫০টি বেডের বাইরে আরও ৪৫০টি বেড থাকবে, সেখানে মারাত্মক আক্রান্ত ননÑ এমন রোগীদের রাখা হবে।
হাসপাতালটির উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, স্বাস্থ্য সচিব লোকমান হোসেন মিয়া, মেজর জেনারেল শাকিল আহমেদ, মেজর জেনারেল মোহাম্মদ মাহবুবুর রহমান, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, ডিএনসিসি ডেডিকেটেড করোনা হাসপাতালে পরিচালক এ কে এম নাসির উদ্দিন উপস্থিত ছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Banglar Manush
১৮ এপ্রিল ২০২১, রবিবার, ১১:০০

Stop this farce! People are tired of hearing this type of farcical events. Also, this way some people including the minister will make illegal money.

জাফর আহমেদ
১৮ এপ্রিল ২০২১, রবিবার, ৯:০১

এ সব শুধুমাত্র জনগণের টাকায় হরিলুট করে নিজের পকেট ভারী করা, ঐ বিল্ডিং-এ আগে ও একটি হাসপাতাল তৈরি করা হয়েছিল, সেটা ক‌ই নাকি ঐটার মতো খেয়ে হজম করে ফেলেছে,

Tuheen
১৮ এপ্রিল ২০২১, রবিবার, ৫:৫৩

Eye wash

Mamun
১৮ এপ্রিল ২০২১, রবিবার, ২:১৩

এই বিল্ডিংয়ের উপর তলায় 1300 শয্যার যে হাসপাতালটি আগে করা হয়েছিল, এখন অবহেলায় পরে আছে, সেটা আবার চালু করা হোক।

অন্যান্য খবর