× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ৯ মে ২০২১, রবিবার, ২৬ রমজান ১৪৪২ হিঃ

প্রথম ও দ্বিতীয় মিলে টিকা প্রয়োগ হয়েছে সাড়ে ৭০ লাখ ডোজ

অনলাইন

স্টাফ রিপোর্টার
(২ সপ্তাহ আগে) এপ্রিল ১৮, ২০২১, রবিবার, ৭:২১ অপরাহ্ন

দেশে ৮ম দিনে আজ টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন ২ লাখ ১৪ হাজার ৮৪২ জন। এর মধ্যে ঢাকা মহানগরে নিয়েছেন ২৮ হাজার ৩৯২ জন। এ পর্যন্ত দ্বিতীয় ডোজ নিয়েছেন ১৩ লাখ ৩৬ হাজার ৬০৯ জন। প্রথম ও  দ্বিতীয় মিলে টিকা দেয়া হয়েছে ৭০ লাখ ৫০ হাজার ৬৯৯ ডোজ।
অন্যদিকে সারা দেশে গণটিকাদান কর্মসূচি শুরুর ৫৭তম দিনে আজ প্রথম ডোজ ভ্যাকসিন নিয়েছেন ১৫ হাজার ৪৮ জন। এর মধ্যে ঢাকায় নিয়েছেন ২ হাজার ৩৫১ জন। এ পর্যন্ত দেশে মোট প্রথম ডোজ টিকা নিয়েছেন ৫৭ লাখ ১৪ হাজার ৯০ জন। এর মধ্যে পুরুষ ৩৫ লাখ ৪৩ হাজার ৪৩৫ জন এবং নারী ২১ লাখ ৭০ হাজার ৬৫৫ জন। টিকা নেয়ার পর সামান্য পার্শ্বপ্রতিক্রিয়া হয়েছে মোট ৯৭২ জনের।
আজ স্বাস্থ্য অধিদপ্তর থেকে এ তথ্য জানানো হয়। অন্যদিকে আজ বিকাল সাড়ে ৫টা পর্যন্ত টিকা নিতে অনলাইনে মোট নিবন্ধন করেছেন ৭১ লাখ ১৯ হাজার ১ জন।
গত ২৭শে জানুয়ারি আনুষ্ঠানিকভাবে টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে গণ টিকাদান শুরু হয় ৭ই ফেব্রুয়ারি থেকে। আর দ্বিতীয় ডোজ শুরু হয় ৮ই এপ্রিল থেকে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
১৯ এপ্রিল ২০২১, সোমবার, ২:৫৩

Particles of sand form beach. Drops of water Form an ocean. One day vacation will cover whole nation. But the way new variant skip ( by pass) the vaccine, how much protection we can expect is millions dollars question.

z Ahmed
১৯ এপ্রিল ২০২১, সোমবার, ১০:১৮

যদি ভ্যাকসিন প্রোগ্রামগুলি 50% লোককে আচ্ছাদন করে তবে এটি হবে ৮০ কোটির কোটি। এখনও পর্যন্ত সত্তর লক্ষ লক্ষ আচ্ছাদিত। এই অনুপাত বাড়াতে হবে। তত্ক্ষণাত্ আরও বেশি লোককে আচ্ছাদন করুন।

অন্যান্য খবর