× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ মে ২০২১, বৃহস্পতিবার, ৩০ রমজান ১৪৪২ হিঃ

জনবান্ধব গাড়ি

বাংলারজমিন

জয়নাল আবেদীন জয়, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) থেকে
১৯ এপ্রিল ২০২১, সোমবার

 ‘স্বল্পমূল্যে তাড়াতাড়ি, খাবার যাবে আপনার বাড়ি’ এই স্লোগান নিয়ে রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ রফিকুল ইসলামের নির্দেশে রমজান মাসজুড়ে খাদ্যসামগ্রী নিয়ে মানুষের পাশে রয়েছে এক মানবতার গাড়ি। নারায়ণগঞ্জ জেলা পরিষদ ও রংধনু গ্রুপের পরিচালক মিজানুর রহমানের উদ্যোগে বিভিন্ন জনবান্ধব ও মানবিক কার্যক্রমের ধারাবাহিকতায় এবার রমজান মাসজুড়ে ইফতার ও খাবারের সামগ্রী নিয়ে চলছে ‘জনবান্ধব গাড়ি’। রোববার বিকালে রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নে কার্যক্রমটির উদ্বোধন করেন রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ রফিকুল ইসলাম। এই কার্যক্রম পরিচালনার দায়িত্বে রয়েছেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য ও কায়েতপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী রংধনু গ্রুপের পরিচালক মিজানুর রহমান। প্রথম পর্যায়ে কায়েতপাড়া ইউনিয়নে এ কার্যক্রম শুরু হলেও পর্যায়ক্রমে পুরো উপজেলায় মানবতার গাড়ি চলবে বলে জানান রংধনু গ্রুপের চেয়ারম্যান। প্রত্যেক দিন অন্তত ৫০০ দরিদ্র পরিবারের মাঝে পৌঁছে দেয়া হবে ইফতার ও খাদ্যসামগ্রী। ধারাবাহিকভাবে রূপগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় চলবে গাড়িটি। এতে দেয়া হবে চাল, ডাল, তেল, চিনি, পিয়াজ, আলুসহ নিত্যপণ্য ও ইফতার সামগ্রী।
যা বাজার মূল্যের চেয়ে অনেক কমদামে পাওয়া যাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক ও জনবান্ধব কার্যক্রমের ধারাবাহিকতায় রংধনু গ্রুপের এমন কার্যক্রম বলে জানান চেয়ারম্যান আলহাজ রফিকুল ইসলাম। তিনি বলেন, করোনাভাইরাসের প্রকোপে লকডাউনের কবলে পড়ে সাধারণ মানুষ কষ্টে রয়েছে। এ কারণে চলতি সপ্তাহে ২০ হাজার পরিবারকে বিনামূল্যে খাদ্য সহায়তা দিয়েছে রংধনু ও বসুন্ধরা গ্রুপ। এই ধারাবাহিকতা ধরে রাখতে বাজার মূল্যের প্রায় অর্ধের দামে চালু করা হলো জনবান্ধব গাড়ি। শুধু করোনাভাইরাস নয়, প্রতিটি দুর্ভোগ-দুর্যোগে রূপগঞ্জবাসীর পাশে ছিল রংধনু গ্রুপ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর