× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ৯ মে ২০২১, রবিবার, ২৬ রমজান ১৪৪২ হিঃ

করোনার কারণে ভারত সফর বাতিল করলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন

অনলাইন

অনলাইন ডেস্ক
(২ সপ্তাহ আগে) এপ্রিল ১৯, ২০২১, সোমবার, ৩:০৩ অপরাহ্ন

করোনাভাইরাসে বিপর্যস্ত ভারত। দ্বিতীয় ঢেউ আঘাত হানার পর রোজ দেশটিতে লাখ লাখ মানুষ আক্রান্ত হচ্ছেন, মারাও যাচ্ছেন রেকর্ডসংখ্যক হাজার হাজার মানুষ।

এমতাবস্থায় ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন তার পূর্বনির্ধারিত ভারত সফর বাতিল করেছেন।

গার্ডিয়ান জানিয়েছে ব্রিটিশ প্রধানমন্ত্রীর কার্যালয় ডাউনিং স্ট্রিট এক বিবৃতিতে বলেছে- 'বর্তমান করোনাভাইরাস পরিস্থিতির আলোকে' প্রধানমন্ত্রী বরিস জনসন আগামী সপ্তাহে তার নির্ধারিত ভারত সফর বাতিল করেছেন।

বিবিসি জানিয়েছে, মাসের শেষে এই সফরের পরিবর্তে দুই প্রধানমন্ত্রী (বরিস ও নরেন্দ্র মোদি) ফোনে কথা বলে নেবেন। আর এই বছরের শেষের দিকে তারা সরাসরি সাক্ষাৎ করবেন।

উল্লেখ্য, ভারতজুড়ে করোনা পরিস্থিতি চরম খারাপ রূপ ধারণ করার মধ্যে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিসের ভারত সফরকে ঘিরে বৃটেনে নানা সমালোচনা হচ্ছিল। এই সফরটি জানুয়ারিতে হওয়ার কথা থাকলেও যুক্তরাজ্য জুড়ে জাতীয়ভাবে লকপডাউন চলায় তা বাতিল হয়ে যায়। বরিস ক্ষমতাগ্রহণের পর এটাই হতো তার বড় কোন দেশে সফর।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
তপু
১৯ এপ্রিল ২০২১, সোমবার, ৪:৩৯

মোদি হলে ঠিকই ভ্রমণ করতো!

কাজি
১৯ এপ্রিল ২০২১, সোমবার, ২:৪১

Stay home stay safe. This is government announced slogan. This is not good time to visit. Appreciate the decision.

অন্যান্য খবর