× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১১ মে ২০২১, মঙ্গলবার, ২৮ রমজান ১৪৪২ হিঃ

একদিনে আরো ১১২ জনের প্রাণহানি

অনলাইন

স্টাফ রিপোর্টার
(৩ সপ্তাহ আগে) এপ্রিল ১৯, ২০২১, সোমবার, ৪:৪৪ অপরাহ্ন
ছবি - পিয়াস সরকার

দেশে গত ২৪  ঘণ্টায় করোনায় আরো ১১২ জনের মৃত্যু হয়েছে। একদিনে এটা সর্বোচ্চ মৃত্যু। গতকাল এই সংখ্যা ছিল ১০২ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ১০ হাজার ৪৯৭ জনে। নতুন করে রোগী শনাক্ত হয়েছে ৪২৭১ জন। মোট শনাক্ত ৭ লাখ ২৩ হাজার ২২১ জনে দাঁড়িয়েছে। ২৪ ঘণ্টায়  ৬ হাজার ৩৬৪ জন এবং এখন পর্যন্ত ৬ লাখ ২১ হাজার ৩০০ জন সুস্থ হয়ে উঠেছেন। আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য  জানানো হয়েছে।
এতে আরো জানানো হয়, ২৬০টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ২৪হাজার ২১২টি নমুনা সংগ্রহ এবং ২৪ হাজার ১৫২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
এখন পর্যন্ত ৫১ লাখ ৯৪ হাজার ২১৯ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৭ দশমিক ৬৮  শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ৯১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Nurul Alam
১৯ এপ্রিল ২০২১, সোমবার, ৬:৩৩

সেনা বাহিনী মাঠে নামিয়ে কারপিউ দিতে হবে আর না হয় সব খুলে দিন। বর্তমানে যে লকডাউন চলছে তাহা কেউ মানতেছেনা।

Md. Abbas Uddin
১৯ এপ্রিল ২০২১, সোমবার, ৬:২২

সত্যিকারে কঠোর লকডাউন থাকলে আজকের এই খারাপ অবস্থা হত না। এইরকম দুর্বল লকডাউন দিয়ে শুধু মেইন রোডে চেকপোষ্ট বসিয়ে চেক করলেই করনা নিয়ন্ত্রন করা যাবে না। পাড়া-মহল্লায় কঠোর ব্যবস্থা নিতে হবে। সবাইকে মাস্ক পরা নিশ্চিত করতে হবে।

SJ
১৯ এপ্রিল ২০২১, সোমবার, ৪:৪৮

লক ডাউন যত তড়িঘড়ি ছেড়ে দেয়া হবে ততই মঙ্গল ময় হবে। লক ডাউনে উপকারের চেয়ে অপকার বেশী হবে। এই কথা যাহারা মানতে রাজি নয় তাহারা ইহার উপযুক্ত পজেটিব ব্যাখ্যা দিতে পারবে না । তবে হোক বা না হোক বলতে থাকবে।লক ডাউন মুখস্ত এক কথা মাত্র। লক ডাউনের অর্থ দাঁড়ায় এক খাঁচায় সকল পাখিকে আটকিয়ে রাখা। উহাই ক্ষতিকর। স্রষ্টা উন্মুক্ত পৃথিবী সৃষ্টি করিয়াছে, লক দিয়ে নয়। তাই দেশগুলিকে উন্মুক্ত রেখে অগ্রসর হতে হবে। করোনা নিজেই কোনো এক সময় দুর্ভল হয়ে পরবে ।লক ডাউন সকল মানুষের জন্য নহে, লক শুধুমাত্র যিনি অসুস্থ তাহার জন্য । ইহাই সমাধান।।

Kazi
১৯ এপ্রিল ২০২১, সোমবার, ৪:১০

انا الله و انا اليه راجعون

অন্যান্য খবর