× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১১ মে ২০২১, মঙ্গলবার, ২৮ রমজান ১৪৪২ হিঃ

অস্ট্রেলিয়ায় বাংলাদেশী স্টুডেন্ট সোসাইটির নববর্ষে মিলন মেলা

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার
১৯ এপ্রিল ২০২১, সোমবার

নববর্ষ ও সাংস্কৃতিক অনুষ্ঠান উপলক্ষে অস্ট্রেলিয়াতে মিলনমেলার আয়োজন করেছিল ইউনিভার্সিটি অব সাউথ অস্ট্রেলিয়ার বাংলাদেশী স্টুডেন্ট সোসাইটি। ইউনিভার্সিটির মওসন লেইকে ক্যাম্পাসে অনুষ্ঠিত হয় এ উৎসব। এতে বাংলাদেশী শিক্ষক-শিক্ষার্থীর পাশাপাশি এডিলেডের বাংলাদেশী কমিউনিটির প্রতিনিধিবৃন্দ এবং বিভিন্ন দেশের শিক্ষার্থীরা অনুষ্ঠানটি উপভোগ করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় মেয়র জিলিয়ান অন্ড্রিজ। তার বক্তব্যে অস্ট্রেলিয়ার বহুজাতিক পরিবেশে নিজস্ব সংস্কৃতির চর্চা অব্যাহত রাখার আহবান জানান তিনি। এছাড়াও বাংলাদেশী খাবার এবং সংস্কৃতির ভূয়সী প্রশংসা করেন তিনি। অনুষ্ঠানটি আয়োজনে সহযোগিতা করার জন্য সাব্বির আহমেদসহ সবাইকে ধন্যবাদ জানান বাংলাদেশী স্টুডেন্ট সোসাইটির সভাপতি ও গণপূর্ত অধিদপ্তরের উপবিভাগীয় প্রকৌশলী ফারজানা আকতার। এ সময় বাংলাদেশীদের পাশাপাশি বিভিন্ন দেশের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। ড. রাজিবুল করিমের উপস্থাপনায় অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশী স্টুডেন্ট সোসাইটির ট্রেজারার ধ্রুবজিত সাহা।
এ সময় এমন আয়োজনের মাধ্যমে বাংলাদেশী সংস্কৃতি বহুজাতিক পরিম-লে তুলে ধরার জন্য বাংলাদেশী স্টুডেন্ট সোসাইটিকে ধন্যবাদ জানান বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশী সহযোগী অধ্যাপক মিজানুর রহমান। পরে, নববর্ষের ইতিহাস তুলে ধরেন, বিশ্ববিদ্যালয়ের  জ্যেষ্ঠ বাংলাদেশী অধ্যাপক মাহফুজ আজিজ।
সাংস্কৃতিক অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোহাম্মদ হোসেন তুহিন ও ড. জান্নাতুল ফেরদৌস ঝুমা। অনুষ্ঠানের শুরুতেই কোরাস কণ্ঠে ‘সূর্যোদয়ে তুমি ও সূর্যাস্তে তুমি’ দর্শকদের মুগ্ধ করেন। এরপর লিপন সাহা বাঁশির মূর্ছনায় সবাইকে মোহিত করেন। শিশু শিল্পী ইহিতার নৃত্য, তারিক আনজাম, আনিতা ফাইরুজ, রতœা সাহা এবং নাদিয়া ইশরাতের একক সংগীত অনুষ্ঠানে আরো প্রাণসঞ্চার করে। এ সময় কবিতা আবৃতি করেন ড. ফয়সাল আহাম্মদ। এছাড়াও অনুষ্ঠানে ডুয়েট সংগীত পরিবেশন করেন অনিতা-ফয়সাল চৌধুরী জুটি। এরপর নাজিয়া তাসনীম ২টি বাউল গান পরিবেশন করেন। সর্বশেষে অনুষ্ঠানের মূল আকর্ষণ ড. রায়হান মাহবুব তার ব্যান্ড গানের মাধ্যমে দর্শকদের মাতিয়ে রাখেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর