× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৪ মে ২০২১, শুক্রবার, ১ শওয়াল ১৪৪২ হিঃ

হোঁচট খেলো রিয়াল মাদ্রিদ

খেলা

স্পোর্টস ডেস্ক
২০ এপ্রিল ২০২১, মঙ্গলবার

এল ক্লাসিকো জয়ের পর চ্যাম্পিয়নস লীগের শেষ চারে ওঠা। সফল একটা সপ্তাহ কাটিয়েছে রিয়াল মাদ্রিদ। এরপর ছন্দপতন। রোববার স্প্যানিশ লা লিগায় পয়েন্ট তালিকার তলানীর দল হেতাফের সঙ্গে গোলশূন্য ড্র করেছে গ্যালাকটিকোরা। তবে এই ম্যাচের আগেই ধাক্কা লাগে রিয়াল শিবিরে। ইনজুরি ও করোনা শনাক্তের কারণে মূল খেলোয়াড়রা ছিলেন না স্কোয়াডে। এল ক্লাসিকোর ম্যাচ থেকে সাত পরিবর্তন নিয়ে একাদশ সাজান কোচ জিনেদিন জিদান। করিম বেনজেমাকে এই ফরাসি কোচ মাঠে নামান ৬৫তম মিনিটে।
ঘরের মাঠে অষ্টম মিনিটে প্রতি আক্রমণে ডি-বক্সে ঢুকে গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জালে জড়ান রিয়াল ফরোয়ার্ড মারিয়ানো ডিয়াজ।
তবে অফসাইডের কারণে বাতিল হয় গোলটি। আগের পাঁচ ম্যাচে জয়শূন্য এবং গত ১২ রাউন্ডে মাত্র একটি জয় পাওয়া হেতাফে ভীতি ছড়ায় ২৩তম মিনিটে। তবে মাতার হেড পোস্টে লাগলে বেঁচে যায় রিয়াল। পাঁচ মিনিট পর গোলরক্ষকের চ্যালেঞ্জ এড়িয়ে দিয়াজের নেয়া হেড কর্নারের বিনিময়ে ফেরান হেতাফের মিডফিল্ডার ডেভিড টিমোর। ৫৯তম মিনিটে হেতাফে ফরোয়ার্ড এনেস উনালের জোরালো শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ফেরান থিবো কুরতোয়া। ৭৮ মিনিটে আবারও রিয়ালের ত্রাতা এ বেলজিয়ান গোলরক্ষক। নেমানিয়া মাকসিমোভিচের জোরালো শট চুস্টের পায়ে লেগে ক্রসবার ঘেঁষে জালে ঢুকতে যাচ্ছিল। লাফিয়ে কর্নারের বিনিময়ে তা ফেরান কুরতোয়া।
এই ড্র’তে ৩১ ম্যাচে ২০ জয় ও সাত ড্রয়ে ৬৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদ। এইবারকে ৫-০ গোলে উড়িয়ে ৭০ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাটলেটিকো মাদ্রিদ। ৩০ ম্যাচে ৬৫ পয়েন্ট সংগ্রহ বার্সেলোনার। ৩১ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে শিরোপার লড়াইয়ে রয়েছে সেভিয়াও।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর