× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৪ মে ২০২১, শুক্রবার, ১ শওয়াল ১৪৪২ হিঃ

এগিয়ে আসছে সাফ ও নারী সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপ

খেলা

স্পোর্টস রিপোর্টার
২০ এপ্রিল ২০২১, মঙ্গলবার

করোনাভাইরাসের কারণে গত বছর ৫টি টুর্নামেন্ট স্থগিত করেছিলো সাউথ এশিয়ান ফুটবল কনফেডারেশন (সাফ)। স্থগিত হওয়া এসব টুর্নামেন্ট চলতি বছর আয়োজনের পরিকল্পনা করছে সংস্থাটি। যার শুরু হওয়ার কথা সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপের মধ্যদিয়ে। এরপর অনুষ্ঠিত হবে সাফ চ্যাম্পিয়নশিপ। ১৩-২২শে জুলাই হওয়ার কথা অনূর্ধ্ব-১৯ মহিলা সাফ। আর সিনিয়র সাফ চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হওয়ার কথা ১৪-২৫শে সেপ্টেম্বর। এই দুটি টুর্নামেন্টের দিনক্ষণ এগিয়ে আনছে সাফ। সংস্থার সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল বলেন, ‘ঈদের কারণে নারী অনূর্ধ্ব-১৯ সাফ চ্যাম্পিয়নশিপে চার পাঁচদিন এগিয়ে আনার পরিকল্পনা আছে আমাদের।
আর পুরুষদের সাফ চ্যাম্পিয়নশিপও এগিয়ে আসবে। ভারতের অংশগ্রহণ নিশ্চিতের জন্য আমরা টুর্নামেন্টটি আগষ্টের শেষ সপ্তাহে ফিফা উইন্ডোতে শুরু করবো।’ সাফ চ্যাম্পিয়নশিপ ঢাকায় অনুষ্ঠিত হলেও নারী সাফ চ্যাম্পিয়নশিপের ভেন্যু এখনো চূড়ান্ত হয়নি বলে জানিয়েছেন সাফের এই কর্মকর্তা। এ নিয়ে তিনি বলেন, ‘গত বছর বাফুফে আমাদের প্রাথমিকভাবে জানিয়েছিল তারা টুর্নামেন্টটি কক্সবাজারে করতে চায়। কিন্তু বর্তমান পরিস্থিতিতে টুর্নামেন্টটি তারা কক্সবাজারে করতে পারবে কিনা তা আমাদের জানায়নি। আর বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে সিনিয়র সাফ গত বছরই ঢাকায় হওয়ার কথা ছিল। তখন স্পন্সরও প্রস্তুত ছিল। কিন্তু কোভিডের কারণে আমরা টুর্নামেন্টটি করতে পারিনি। এবছর করার জন্য এখনো আমরা স্পন্সর যোগাড় করতে পারিনি। তবে প্রেসিডেন্ট (কাজী সালাউদ্দিন) স্পন্সরের চেষ্টা করছে। আশা করছি আগষ্টের শেষেই আমরা সাফ চ্যাম্পিয়নশিপ আয়োজন করতে পারবো’। এই দুটি আসর বাদে অনূর্ধ্ব-১৬ নারী সাফ এবং অনূর্ধ্ব-১৫ ও অনূর্ধ্ব-১৮ পুরুষ সাফ পর্যায়ক্রমে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন সাফ সাধারণ সম্পাদক। তবে এই টুর্নামেন্ট তিনটির স্বাগতিক কারা হবে তা এখনো ঠিক হয়নি বলে জানিয়েছেন এই কর্মকর্তা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর