× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৪ মে ২০২১, শুক্রবার, ১ শওয়াল ১৪৪২ হিঃ

করোনা: ভারতকে লাল তালিকায় যুক্ত করলো বৃটেন

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(৩ সপ্তাহ আগে) এপ্রিল ২০, ২০২১, মঙ্গলবার, ৯:২৭ অপরাহ্ন

এবার ভারতকে কোভিড রেড লিস্টে যুক্ত করেছে বৃটেন। দেশটির স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক এমপিদের এ কথা জানিয়েছেন। বৃটেনে বাড়ছে করোনার ইন্ডিয়ান ভ্যারিয়েন্টে আক্রান্তের সংখ্যা। দ্য গার্ডিয়ান জানিয়েছে, এখন পর্যন্ত ইন্ডিয়ান ভ্যারিয়েন্টে আক্রান্ত ১০৩ জনকে শনাক্ত করা হয়েছে দেশটিতে। এ কারণেই ভারতকে লাল তালিকায় যুক্ত করেছে বৃটেন। আগামি শুক্রবার স্থানীয় সময় ভোর ৪টায় এ নিষেধাজ্ঞা কার্যকরি হবে। অর্থাৎ, এরপর থেকে ভারত থেকে বৃটেনে প্রবেশ বন্ধ হয়ে যাবে। তবে যারা বৃটিশ ও আইরিশ নাগরিক তারা প্রবেশ করতে পারবে।
সেক্ষেত্রে ১০ দিনের হোটেল কোয়ারেন্টিন মেনে চলতে হবে। হোটেলের ভারাও তাদেরকেই বহন করতে হবে।
ম্যাট হ্যানকক বলেন, আমরা এই প্রথম ভারতে একটি নতুন ভ্যারিয়েন্টের খোঁজ পেয়েছি। বৃটেনে ১০৩ জন ইন্ডিয়ান ভ্যারিয়েন্টে আক্রান্ত শনাক্ত হয়েছেন। এ সপ্তাহের শুরুতে এ সংখ্যা ছিল ৭৭। যারা শনাক্ত হয়েছেন তাদের বেশিরভাগই বিদেশ সফর করে ফেরার সময় বৃটেনের সীমান্তে হওয়া পরীক্ষায় শনাক্ত হয়েছেন।
নতুন এ নিষেধাজ্ঞা অনুযায়ী, সর্বশেষ ১০ দিনের মধ্যে কেউ ভারতে গেলে তিনি আর বৃটেনে প্রবেশ করতে পারবেন না। ভারতে ট্রানজিট করলেও তাকে একই নিষেধাজ্ঞার মুখোমুখি হতে হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর