× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ মে ২০২১, শনিবার, ২ শওয়াল ১৪৪২ হিঃ
কলকাতা কথকতা

মমতা বললেন, নাইট কারফিউ বা লকডাউন নয়, রাজনৈতিক দূষণ এড়িয়ে চললেই কোভিড জয় করা যাবে

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(৩ সপ্তাহ আগে) এপ্রিল ২০, ২০২১, মঙ্গলবার, ৯:২৫ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট: ৩:২০ অপরাহ্ন

পশ্চিমবঙ্গে কোভিড মোকাবিলায় নাইট কারফিউ অথবা লকডাউন চালু করতে নারাজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জনগণকে  রাজনৈতিক দূষণ এড়িয়ে চলার পরামর্শ দিয়েছেন। হাত জোড় করে নির্বাচন কমিশনকে অনুরোধ জানিয়েছেন বাকি তিন দফার ভোট সংক্ষিপ্ত করার জন্যে। রাজনৈতিক দলগুলির কাছে মমতার অনুরোধ, মিটিং মিছিলের সংখ্যা কমিয়ে দিন। তিনি নিজে কলকাতায় কোনো বড় সমাবেশ করছেন না জানিয়ে মমতা বলেন যে, তিনি আগে যে কোনো সভায় একঘণ্টা বক্তব্য রাখতেন। কিন্তু কোভিডের দ্বিতীয় সার্জ ভয়ঙ্কর চেহারা নেয়ার পর তিনি ভাষণের সময় কমিয়ে ১৫-২০ মিনিট করেছেন। মমতা অভিযোগ করেন, প্রায় দেড় লাখ কেন্দ্রীয় বাহিনীর লোক এসেছে পশ্চিম বাংলায়, বিজেপি প্রচুর বাইরের লোক এনেছে, নেতারাও এসেছেন দেদার এবং আসছেন। এর ফলেও কোভিড বেড়ে চলেছে।
তিনি জনসাধারণকে অনুরোধ জানান যারা রাজনৈতিক দূষণ ছড়াচ্ছে তাদের থেকে দূরে থাকার জন্যে। মমতা নির্বাচন কমিশনের কিছু সিদ্ধান্তের সমালোচনা করেন। বলেন, পশ্চিমবঙ্গে এখন ২০০ সেফহাউসে ১১০০ শয্যা আছে কোভিড রোগীদের জন্যে। কিন্তু নির্বাচন কমিশনের হাত পড়েছে সে দিকেও।  কসবার গীতাঞ্জলি স্টেডিয়ামের সেফহাউসটি এখন কেন্দ্রীয় বাহিনীর ডেরা। মমতা অনুরোধ করেন, দোহাই কোভিড রোগীদের মাথার ওপর থেকে নিরাপদ ছাদটি সরিয়ে নেবেন না।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর