× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ মে ২০২১, বৃহস্পতিবার, ৩০ রমজান ১৪৪২ হিঃ

রোজা রাখছেন ভাস্বর চট্টোপাধ্যায়!

বিনোদন

বিনোদন ডেস্ক
২০ এপ্রিল ২০২১, মঙ্গলবার

রমজানে রোজা রেখেছেন কলকাতার অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায়। তিনি জানিয়েছেন, ১ মাসের এই বিশেষ উপবাস নিষ্ঠার সঙ্গে পালন করছেন তিনি। কেন? ভাস্বরের যুক্তি, ‘মন থেকে চাই হিন্দু-মুসলিম এক হোক। এক সঙ্গে সবাই সব পরব মানুন। একই সঙ্গে তার প্রথম রোজা উৎসর্গ করেছেন কাশ্মীরীদের জন্য, আর ইন্ডাস্ট্রিতে কাজ করা সমস্ত মুসলিম মেকআপ আর্টিস্টদের। তার কথায়, আমাদের ইন্ডাস্ট্রির অনেক মুসলিম মেকআপ আর্টিস্ট, ড্রেসার রোজা রেখে কাজ করেন দিনের পর দিন। আমি না হয় আমার মতো করে ওদের প্রতি আমার ভালোবাসা, সম্মান ফেরত দিলাম!
অনেক দিন ধরেই কাশ্মীরী ভাষা শিখছেন অভিনেতা। সম্প্রতি, নেটমাধ্যমে ওই ভাষায় রমজানের শুভেচ্ছাও জানিয়েছেন তিনি।
কাশ্মীরী ভাষায় গানও গেয়েছেন। যা শুনে আপ্লুত সেখানকার বিখ্যাত শিল্পী ইশফক কাওয়া।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Professor Dr.Mohamme
২০ এপ্রিল ২০২১, মঙ্গলবার, ৬:১৯

রমজানে রোজা রেখেছেন কলকাতার অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায়। তিনি জানিয়েছেন, ১ মাসের এই বিশেষ উপবাস নিষ্ঠার সঙ্গে পালন করছেন তিনি। খবরটি বিভ্রান্তিকর । কারন, রোযা কোন বিশেষ উপবাস নয় বরং একজন সুস্থ ও সবল মুসলমান নরনারির জন্য ফরজ । একজন ব্রাহ্মন তার জাত খুইয়ে মুসলমানদের দলভুক্ত হতে চাইছে নাকি বারাসাতের সরস্বতী পুজার মত মুসলমান মেয়েকে দিয়ে পৌরোহিত্য করানোর মত কোন কিছু , যা খবর থেকে পরিষ্কার নয় । এই অভিনেতার জানা উচিত, ইসলামের পাঁচ স্তম্ভের মধ্যে রোযা তৃতীয় । এর আগে আর দুটোকে অবশ্যই পুরন করে তারপর রোযা রাখার প্রয়োজন পড়বে । প্রথমে, তাকে এক আল্লাহ ছাড়া কন মাবুদ নাইঃ এই বিশ্বাসে একাত্ম হতে হবে এবং তার পর, নামাজ কায়েম করতে হবে । সব কথার শেষ কথা হচ্ছে , তাকে খথনা করে হযরত ইব্রাহিম (আঃ) এর অনুসারী হতে হবে । অন্যথায় , অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায় সমাজে বিশ্রখলার জন্য দায়ী হবেন যা আমাদের কাম্য নয়। উনি তার ধর্মের উপর এক মাত্র প্রতিষ্ঠিত থাকবেন এটা একজন মুসলমান আশা করে ।

মোঃ আব্দুস ছালিক
২০ এপ্রিল ২০২১, মঙ্গলবার, ৫:৫৬

সুরা কাফিরুনে স্পষ্ট করে বলা আছে। মুমিন ও মুশরিকদের ধর্ম পালনের বিষয়ে। ইসলাম বিষযে যারা মূর্খ তারাই এসব নিয়ে কথা বলবে।

আবুল হোসেন
২০ এপ্রিল ২০২১, মঙ্গলবার, ১:৪৯

যারা ঐ মানুষদের উপোস থাকাকে রোজা রাখা হিসেবে প্রচার করছেন তারা যখন রোজা রাখবেন তখন ওরা প্রচার করবে আপনি উপোস করছেন । বাহ ! কি চমেতকার যোগাযোগ ।

মতি
২০ এপ্রিল ২০২১, মঙ্গলবার, ১:৪১

আল্লাহ কোরআনে উল্লেখ করেছেন: لاَّ يَتَّخِذِ الْمُؤْمِنُونَ الْكَافِرِينَ أَوْلِيَاء مِن دُوْنِ الْمُؤْمِنِينَ وَمَن يَفْعَلْ ذَلِكَ فَلَيْسَ مِنَ اللّهِ فِي شَيْءٍ إِلاَّ أَن تَتَّقُواْ مِنْهُمْ تُقَاةً وَيُحَذِّرُكُمُ اللّهُ نَفْسَهُ وَإِلَى اللّهِ الْمَصِيرُ মুমিনগন যেন অন্য মুমিনকে ছেড়ে কেন কাফেরকে বন্ধুরূপে গ্রহণ না করে। যারা এরূপ করবে আল্লাহর সাথে তাদের কোন সম্পর্ক থাকবে না। তবে যদি তোমরা তাদের পক্ষ থেকে কোন অনিষ্টের আশঙ্কা কর, তবে তাদের সাথে সাবধানতার সাথে থাকবে আল্লাহ তা’আলা তাঁর সম্পর্কে তোমাদের সতর্ক করেছেন। এবং সবাই কে তাঁর কাছে ফিরে যেতে হবে। সুরা ইমরান আয়াত :২৮

ওমর ফারুক
২০ এপ্রিল ২০২১, মঙ্গলবার, ১২:১৮

সে রোজা রাখছে না। সে উপোস করছে। বিভ্রান্তকর সংবাদ পরিবেশন করবেন না।

Faruque Ahmed
২০ এপ্রিল ২০২১, মঙ্গলবার, ১২:৩৫

We are praying for your Hedayet.

ক্ষুদিরাম
২০ এপ্রিল ২০২১, মঙ্গলবার, ১২:০৪

আহারে কত দরোদরে বাপু !! তো এতই যদি ভাল লাগে তাহলে মুসলমান হচ্ছোনা কেন ?? আজ্ঞে এখানেই কবি গাহেন !! আপনি মুসলমানদের বিভ্রান্ত করতেই রোজা রাখছেন !! আপনি মুসলমানদের বোঝাতে চাচ্ছেন যে আমি যদি হিন্দু হয়ে রোজা রাখতে পারি তাহলে আপনি কেন মুসলিম হয়ে পূজায় যেতে পারবেন না !! ঐযে মানুষ বলে ধর্ম যারযার আর উৎসব সবার !! বাহ কি চমৎকার গুটিবাজী !!

অন্যান্য খবর