× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৪ মে ২০২১, শুক্রবার, ১ শওয়াল ১৪৪২ হিঃ

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের দলে চার পেসার

খেলা

স্পোর্টস ডেস্ক
২০ এপ্রিল ২০২১, মঙ্গলবার

বুধবার শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। সেই ম্যাচের জন্য মঙ্গলবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। স্কোয়াডে রয়েছেন চার পেসার। প্রথমবারের মতো চূড়ান্ত টেস্ট দলে জায়গা করে নিয়েছেন শরিফুল ইসলাম।

টেস্ট অধিনায়ক মুমিনুল হক ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে ইঙ্গিত দিয়েছিলেন, মূল স্কোয়াডে পেসারদের সংখ্যা বেশি থাকার। আবু জায়েদ রাহী, এবাদত হোসেন, তাসকিন আহমেদের সঙ্গে একাদশে জায়গা পাওয়ার লড়াইয়ে থাকবেন শরিফুল ইসলাম। কোয়ারেন্টিন বাধ্যবাধকতা ও প্রস্তুতির সময় স্থানীয় কাউকে না পাওয়ার নিয়মের কারণে ২১ সদস্যের বহর নিয়ে শ্রীলঙ্কায় যায় বাংলাদেশ। ওই  দল থেকে বাদ পড়েছেন ছয় ক্রিকেটার। তারা হলেন-শহিদুল ইসলাম, মুকিদুল ইসলাম মুগ্ধ, শুভাগত হোম, সৈয়দ খালেদ আহমেদ, নাঈম হাসান ও শুভাগত হোম।

প্রথম টেস্টের ১৫ সদস্যের দল :
তামিম ইকবাল, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, সাইফ হাসান, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহীম, লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, ইয়াসির আলী, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী, তাসকিন আহমেদ, এবাদত হোসেন ও শরিফুল ইসলাম।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর