× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১১ মে ২০২১, মঙ্গলবার, ২৮ রমজান ১৪৪২ হিঃ

অক্সিজেনের সংকট নেই : অ্যাটর্নি জেনারেল

অনলাইন

স্টাফ রিপোর্টার
(২ সপ্তাহ আগে) এপ্রিল ২০, ২০২১, মঙ্গলবার, ৫:৫৫ অপরাহ্ন

দেশে অক্সিজেনের সংকট নেই। সরকার হাসপাতালগুলোতে পর্যাপ্ত অক্সিজেন সরবরাহের সর্বাত্মক চেষ্টা করছে বলে হাইকোর্টকে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। হাসপাতালগুলোতে অক্সিজেনের সরবরাহ নিয়ে করা এক আবেদনের ওপর শুনানিকালে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের সমন্বয়ে গঠিত ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চে অ্যাটর্নি জেনারেল  আদালতকে এ তথ্য জানান। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ইশরাত হাসান। পরে তিনি গণমাধ্যমকে বলেন, শুনানির শুরুতে করোনায় অক্সিজেন সংকটের বিষয়টি তুলে ধরি এবং সীমিত সময়ের জন্য শিল্প কল-কারখানায় অক্সিজেন সরবরাহ বন্ধ করে শুধুমাত্র হাসপাতাল ও মেডিক্যাল সেন্টারগুলোতে রোগীদের জন্য অক্সিজেন সরবরাহ করার বিষয়ে আদালতের নির্দেশনা প্রার্থনা করি। এছাড়া, অক্সিজেন উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো ও হাসপাতালগুলোতে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগের আবেদন জানাই। পার্শ্ববর্তী দেশ ভারতের প্রসঙ্গ টেনে আদালতকে জানাই, ভারতে করোনা পরিস্থিতিতে শিল্প কল-কারাখানার অক্সিজেন সাপ্লাই বন্ধ করে শুধুমাত্র হাসপাতাল ও মেডিক্যাল সেন্টারে সরবরাহ করা হচ্ছে। অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন গণমাধ্যমকে বলেন, আমি আদালতকে জানিয়েছি দেশে অক্সিজেনের সংকট নেই।
সরকার হাসপাতালগুলোতে পর্যাপ্ত অক্সিজেন সরবরাহের জন্য সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে। কারখানাগুলোতে পর্যাপ্ত গ্যাসের সরবরাহ রয়েছে। তাছাড়া অক্সিজেনের সংকট রয়েছে এমন কোনো প্রতিবেদনও পত্রিকায় দেখিনি।
পরে আদালত, সরকার যেহেতু অক্সিজেন সরবরাহের সর্বাত্মক চেষ্টা করছে এবং অক্সিজেনের সংকট নেই বলে জানালো রাষ্ট্রপক্ষ, তাই আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করবো। মানুষের জীবন বাঁচানো সবার আগে, প্রয়োজন হলে আদালত অবশ্যই বিষয়টি দেখবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
সাবিনা
২১ এপ্রিল ২০২১, বুধবার, ৬:১৯

মিডিয়া ,আদালত সবই একই সূত্রে গাঁথা, হীরক রাজার দেশের ডায়লগ, ঠিক ঠিক ঠিক ঠিক

এন ইসলাম
২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার, ১:১৫

কে যে কোন বিষয়ে কথা বলছে তার ঠিক নেই । এই তথ্য জানানোর কোন নৈতিক অধিকার কি তাঁর আছে ?

এ কে এম মহীউদ্দীন
২১ এপ্রিল ২০২১, বুধবার, ৯:৩২

এই লোকটি বলে কী? আয় আল্লাহ, আমরা কোথায় আছি?

MD SELIM RAHMAN
২১ এপ্রিল ২০২১, বুধবার, ৬:৪৪

Head of the department of Oxygen supply chain!!!!

Shaikh
২০ এপ্রিল ২০২১, মঙ্গলবার, ১:৫৭

অবাক করলি ভবী অম্বলে দিয়া আদা। এটা কেমন করে উনার subject হয়। সব সম্ভবের জমানা পাগলা।

Banglar Manush
২০ এপ্রিল ২০২১, মঙ্গলবার, ১০:১০

Are you the health minister, commerce minister, or industry minister? Since supply of oxygen does not fall under your jurisdiction, you should not talk about it.

Mohammad Abidur Rahm
২০ এপ্রিল ২০২১, মঙ্গলবার, ৬:২০

O2 দরকার নাই। মানুষ সব হাতের মানুষ ময়েলা।।

অন্যান্য খবর