× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৪ মে ২০২১, শুক্রবার, ১ শওয়াল ১৪৪২ হিঃ

টিকা প্রয়োগ হয়েছে ৭৪ লাখ ২৩ হাজার ডোজ

অনলাইন

স্টাফ রিপোর্টার
(৩ সপ্তাহ আগে) এপ্রিল ২০, ২০২১, মঙ্গলবার, ৬:০১ অপরাহ্ন

দেশে ১০ম দিনে আজ টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন ১ লাখ ৭০ হাজার ৯০২ জন। এর মধ্যে ঢাকা মহানগরে নিয়েছেন ২৬ হাজার ২০ জন। এ পর্যন্ত দ্বিতীয় ডোজ নিয়েছেন ১৬ লাখ ৭৮ হাজার ১৮৯ জন। প্রথম ও দ্বিতীয় মিলে টিকা দেয়া হয়েছে ৭৪ লাখ ২৩ হাজার ২৭৪ ডোজ। বিতরণ করা টিকা বাদ দিলে হাতে মজুত আছে মাত্র ২৭ লাখ ৭৬ হাজার ৭২৬ ডোজ।

অন্যদিকে সারা দেশে গণটিকাদান কর্মসূচি শুরুর ৫৯তম দিনে আজ প্রথম ডোজ ভ্যাকসিন নিয়েছেন ১৫ হাজার ৯৩৮ জন। এর মধ্যে ঢাকায় নিয়েছেন ২ হাজার ৭৫২ জন। এ পর্যন্ত দেশে মোট প্রথম ডোজ টিকা নিয়েছেন ৫৭ লাখ ৪৫ হাজার ৮৫ জন। এর মধ্যে পুরুষ ৩৫ লাখ ৬৩ হাজার ২১৮ জন এবং নারী ২১ লাখ ৮১ হাজার ৮৬৭ জন।
টিকা নেয়ার পর সামান্য পাশর্^প্রতিক্রিয়া হয়েছে মোট ৯৮৭ জনের। আজ স্বাস্থ্য অধিদপ্তর থেকে এ তথ্য জানানো হয়। অন্যদিকে আজ বিকাল সাড়ে ৫টা পর্যন্ত টিকা নিতে অনলাইনে মোট নিবন্ধন করেছেন ৭১ লাখ ৫০ হাজার ৮৭৩ জন।

প্রসঙ্গত, গত ২৭শে জানুয়ারি আনুষ্ঠানিকভাবে টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে গণ টিকাদান শুরু হয় ৭ই ফেব্রুয়ারি থেকে। আর দ্বিতীয় ডোজ শুরু হয় ৮ই এপ্রিল থেকে। দেশে কেনা এবং উপহার পাওয়া মিলে এ পর্যন্ত টিকা এসেছে এক কোটি দুই লাখ ডোজ।



অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর