× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১১ মে ২০২১, মঙ্গলবার, ২৮ রমজান ১৪৪২ হিঃ

আলেমরা নন, গ্রেপ্তার হচ্ছে দুষ্কৃতিকারীরা: তথ্যমন্ত্রী

অনলাইন

স্টাফ রিপোর্টার
(২ সপ্তাহ আগে) এপ্রিল ২০, ২০২১, মঙ্গলবার, ৬:২২ অপরাহ্ন

তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, সরকার কোনো আলেম বা ধর্মীয় নেতাকে গ্রেপ্তার করছে না, গ্রেপ্তার করছে দুষ্কৃতিকারীদের। মঙ্গলবার দুপুরে এক অনলাইন কর্মশালা উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন। 'ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে স্থানীয় সাংবাদিকদের ভূমিকা' শীর্ষক এ অনলাইন কর্মশালার আয়োজন করে বাংলাদেশ সংবাদ সংস্থা ও এটুআই। 'সরকার ধর্মীয় নেতাদের গ্রেপ্তার করছে' বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের বিষয়ে সাংবাদিকরা দৃষ্টি আকর্ষণ করলে তথ্যমন্ত্রী বলেন, যে সমস্ত দুষ্কৃতিকারী ২৬ থেকে ২৮ মার্চ সমগ্র দেশে তান্ডব চালিয়েছে, নিরীহ মানুষের ঘরবাড়ি-সহায়-সম্পত্তি, যানবাহন জ্বালিয়ে দিয়েছে, ভূমি অফিসে আগুন দিয়ে সাধারণ মানুষের জমির দলিলপত্র পুড়িয়েছে, ফায়ার স্টেশন-রেল স্টেশনে হামলা করে ক্ষতি করেছে এবং যারা মানুষের ওপর আক্রমণ চালিয়েছে, তাদের এবং তাদের নির্দেশদাতাদের সরকার গ্রেপ্তার করছে। ড. হাছান মাহমুদ আরও বলেন, কোনো ভালো আলেম এসব অপরাধের সাথে যুক্ত ছিলো না, আলেমের মুখোশধারীরাই এসবে যুক্ত এবং সরকার তাদেরকেই গ্রেপ্তার করছে। বিএনপি প্রসঙ্গে মন্ত্রী বলেন, বরাবরই বিএনপি ধর্ম নিয়ে রাজনীতি করে, অপশক্তি নিয়ে রাজনীতি করে। যারা দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বে বিশ্বাস করে না, দেশকে আফগানিস্তান বানাতে চায়, তাদেরকে নিয়ে বিএনপি রাজনীতি করে। মামুনুল হক যেভাবে রাসুল (সাঃ)-কে ব্যঙ্গ করেছে, এটা যদি অন্য কেউ করতো, হেফাজতের নেতারা সারাদেদেশে মিছিল-মিটিং-শোরগোল করতেন আর মির্জা ফখরুল সাহেবরাও তাতে সুর মিলাতেন।
স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সোমবার হেফাজতে ইসলামের নেতাদের সাক্ষাৎ প্রসঙ্গে প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, 'সরকারের সংগে কেউ দেখা করতে চাইলে, দেখা করতেই পারে, স্বরাষ্ট্রমন্ত্রী দেখা করেছেন। কিন্তু তাতে দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণে কোনো ব্যত্যয় হবে না। তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান এর আগে বাসসের কর্মশালায় দেয়া বক্তব্যে সংস্থাটির সকল জেলা প্রতিনিধিদের ল্যাপটপ সরবরাহের ওপর গুরুত্ব দেন। বাসসের ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদের সভাপতিত্বে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম এবং এটুআই প্রকল্প পরিচালক ড. আব্দুল মান্নান অনলাইনে বিশেষ অতিথির বক্তব্য দেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
z Ahmed
২১ এপ্রিল ২০২১, বুধবার, ১০:২৭

"এবং সত্যকে মিথ্যার সাথে মিশ্রিত করো না, সত্যকে জানার সময় গোপন করো না। (সূরা বাকারা: ৪২)" যদি কেউ তা করে তবে সে তার পালনকর্তার কাছ থেকে দুনিয়া ও অনন্ত জীবনে কঠোর শাস্তি পাবে।

ইয়াসীন খান
২০ এপ্রিল ২০২১, মঙ্গলবার, ৮:৩১

কথাটি সত্য বলে কত শতাংশ মানুষ বিশ্বাস করে তার একটা জরিপ যদি মন্ত্রী মহোদয়কেনদেখানোনযেগো!!!!

Adv. N. I. Bhuiyan
২০ এপ্রিল ২০২১, মঙ্গলবার, ৯:৩৪

আল্লাহপাক যখন কাউকে ধ্বংসের ইচ্ছা করেন তখন তাকে আলেমদের পিছনে লেলিয়ে দেন ।কথাটি একজন খুবই জ্ঞানী ব্যক্তির

ক্ষুদিরাম
২০ এপ্রিল ২০২১, মঙ্গলবার, ৮:৩২

দুস্কৃতকারী যদি হয় তাহলে এদেশের ৯০% মানুষইতো তাই মান্যবর। কারন ৯০% মানুষই তাদের সাথে আছে। তাহলে এই দুস্কৃতকারীদের দেশে আপনার মত ভদ্যোন্নক একেবারেই বেমানান। আপনি বরং আপনার পেয়ারে ইন্ডিয়ায় ফিরে যান। আপনিও বাচুন, এ জাতিও বাচুক !!

সুলতান
২০ এপ্রিল ২০২১, মঙ্গলবার, ৫:৪২

বাংলাদেশ আপনাদের থেকে বড় দুষ্কৃতিকারীরা: আর কে আছে ড. হাছান মাহমুদ? ইন্ডিয়ান পুলিশ এনে গবীর রাতে ষড়যন্ত্র করে জনগনের মানবিক অধিকার কেড়ে নিয়ে গবীর খেলা ও ষড়যন্ত্রে লিপ্ত দেশের ঈমানদার আলেমগনকে বহি বিশ্বে নোংরা করে ক্ষমতার উচ্চ আসনে বসে মন যায় ছায় করতেছে ও বলতেছেন। মনে রাখবেন মহান আল্লাহ্ আপনাদের সব ষড়যন্ত্রের বিরুদ্ধে অবস্থান নিয়ে দুনিয়াতে কলংকিত করে জাহান্নমের আস্থা কুড়ে নিক্ষিপ্ত করবে। বাকি সবই মহান আল্লাহ্ ভাল জানেন ।

অন্যান্য খবর