× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৪ মে ২০২১, শুক্রবার, ১ শওয়াল ১৪৪২ হিঃ

খুলনায় করোনায় আরো ৩ জনের মৃত্যু

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, খুলনা থেকে
২১ এপ্রিল ২০২১, বুধবার

খুলনায় একদিনে করোনা আক্রান্ত আরো তিনজনের মৃত্যু হয়েছে। গত সোমবার খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। খুলনা বিভাগে এ পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৫২৫ জনের। এর মধ্যে সবচেয়ে বেশি ১৩৫ জনের মৃত্যু হয়েছে খুলনা জেলায়। অপরদিকে করোনা ওয়ার্ডে দুর্ভোগ কমাতে ইউনিসেফের সহায়তায় নতুন করে আরো ১০টি আইসিইউ বেড প্রস্তুত হচ্ছে। একইসঙ্গে সেন্ট্রাল অক্সিজেন লাইনের সংখ্যা বাড়িয়ে ৩৬টি থেকে শতভাগ হচ্ছে। তবে দ্বিতীয় কোনো ইউনিট এই মুহূর্তে করতে পারছে না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
খুলনা মেডিকেল কলেজের করোনা ইউনিট সূত্রে জানা যায়, গত সোমবার রাত ৯টার দিকে খুলনা মেডিকেল হাসপাতালের করোনা ইউনিটে আ. আজিজ (৬০) মারা যান। তিনি খুলনার নিউ মার্কেট এলাকার মৃত হাতেম আলীর ছেলে।
দুপুর সাড়ে ১২টার দিকে মেডিকেল হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় কুলসুম বেগম (৭৯) মারা যান। তিনি খুলনা মহানগরীর নিরালা এলাকার নুর মোহাম্মদ খানের স্ত্রী। ১৪ই এপ্রিল তিনি করোনা আক্রান্ত অবস্থায় খুমেক হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে, ভোর একই ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় খালিশপুর বঙ্গবাসী এলাকার জলিল হাওলাদারের ছেলে আ. হাই (৪৮) মারা যান। তিনি করোনা আক্রান্ত হয়ে ১৮ই এপ্রিল মেডিকেলে করোনা ইউনিটে ভর্তি হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। বিষয়টি নিশ্চিত করেছেন খুমেক হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ও করোনা ইউনিটের মুখপাত্র ডা. সুহাস রঞ্জন হালদার।
খুমেক হাসপাতালের করোনা প্রতিরোধ ও চিকিৎসাবিষয়ক কমিটির সমন্বয়কারী এবং খুমেকের উপাধ্যক্ষ ডা. মো. মেহেদী নেওয়াজ বলেন, আমরা আইসিইউ’র সংখ্যা বাড়ানোর একটি উদ্যোগ নিয়েছি। একই সঙ্গে সামর্থ্য অনুয়ায়ী কিছু বেডের সংখ্যা বাড়াতে হতে পারে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর