× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৪ মে ২০২১, শুক্রবার, ১ শওয়াল ১৪৪২ হিঃ

করোনার স্যাম্পল দিতে আসা রোগীকে টিকা প্রয়োগ

বাংলারজমিন

রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি
২১ এপ্রিল ২০২১, বুধবার

লক্ষ্মীপুরের রামগতিতে করোনাভাইরাসের স্যাম্পল দিতে আসা ফাতেমা বেগম নামে এক রোগীকে টিকা প্রয়োগের অভিযোগ উঠেছে কর্তব্যরত স্বাস্থ্যকর্মীদের বিরুদ্ধে। গত রোববার সকালে রামগতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কোভিড-১৯ টিকাদান কক্ষে এ ঘটনা ঘটে। করোনা আক্রান্ত রোগীকে টিকার দ্বিতীয় ডোজ প্রয়োগ করায় গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন তিনি। ফাতেমা বেগম পৌর ৬নং ওয়ার্ডের আহাম্মদ উল্যাহ মাওলানা বাড়ির মাওলানা জমির উদ্দিনের স্ত্রী। ভুক্তভোগী ফাতেমা বেগমের স্বামী জমির উদ্দিন জানায়, সে তার স্ত্রীকে নিয়ে করোনা শনাক্তের জন্য স্যাম্পুল দিতে হাসপাতালে যায়। এ সময় ফাতেমা নাম ধরে ডাক দেয়ার পর তিনি গেলে, কোন কথা না শুনে স্যাম্পল নেয়ার বদলে তাকে ২য় ডোজের টিকা দিয়ে দেন স্বাস্থ্যকর্মীরা। স্বামী প্রতিবাদ করলে টিকা কেন্দ্রের কর্মীরা তাকে নানান ধরনের হুমকি-ধমকি দিয়ে তাদের তাড়িয়ে দেন। এর তিনদিন পর ফাতেমা পুনরায় হাসপাতাল গিয়ে স্যাম্পল দিলে তার করোনা পজেটিভ আসে।
বর্তমানে তার শারীরিক অবস্থা চরম অবনতির দিকে রয়েছে বলে স্বজনরা জানান।
উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা. কামনাশীষ মজুমদার জানান, কোভিড-১৯ টিকাদান ও স্যাম্পল সংগ্রহ কার্যক্রম চলমান রয়েছে। যারা প্রথম পর্যায়ের টিকা নিয়েছে তাদের দ্বিতীয় ডোজের টিকাদান চলছে। ভুলবশত রেজিস্ট্রেশন ছাড়াই নারীকে টিকা দেয়া হয়েছে তা আমার জানা ছিল না।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর