× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১১ মে ২০২১, মঙ্গলবার, ২৮ রমজান ১৪৪২ হিঃ

অঙিজেনের সংকট নেই: অ্যাটর্নি জেনারেল

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার
২১ এপ্রিল ২০২১, বুধবার

দেশে অঙিজেনের সংকট নেই। সরকার হাসপাতালগুলোতে পর্যাপ্ত অঙিজেন সরবরাহের সর্বাত্মক চেষ্টা করছে বলে হাইকোর্টকে জানালেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। মঙ্গলবার হাসপাতালগুলোতে অঙিজেনের সরবরাহ নিয়ে করা এক আবেদনের শুনানিকালে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চে অ্যাটর্নি জেনারেল আদালতকে এই তথ্য জানান। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ইশরাত হাসান।
পরে তিনি গণমাধ্যমকে বলেন, শুনানির শুরুতে করোনায় অঙিজেন সংকটের বিষয়টি তুলে ধরি এবং সীমিত সময়ের জন্য শিল্প-কলকারখানায় অঙিজেন সরবরাহ বন্ধ করে শুধুমাত্র হাসপাতাল ও মেডিক্যাল সেন্টারগুলোতে রোগীদের জন্য অঙিজেন সরবরাহ করার বিষয়ে আদালতের নির্দেশনা প্রার্থনা করি। পার্শ্ববর্তী দেশ ভারতের প্রসঙ্গ টেনে আদালতকে জানাই, ভারতে করোনা পরিস্থিতিতে শিল্প- কলকারখানার অঙিজেন সাপ্লাই বন্ধ করে শুধুমাত্র হাসপাতাল ও মেডিক্যাল সেন্টারে সরবরাহ করা হচ্ছে। এ ছাড়া, অঙিজেন উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো ও হাসপাতালগুলোতে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগের আবেদন জানাই। অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন গণমাধ্যমকে বলেন, আমি আদালতকে জানিয়েছি, দেশে অঙিজেনের সংকট নেই।
সরকার হাসপাতালগুলোতে পর্যাপ্ত অঙিজেন সরবরাহের জন্য সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে। কারখানাগুলোতে পর্যাপ্ত গ্যাসের সরবরাহ রয়েছে। তাছাড়া অঙিজেনের সংকট রয়েছে এমন কোনো প্রতিবেদনও পত্রিকায় দেখিনি।
পরে আদালত বলেন, ভারতের অবস্থা তো আমরা জানি না। আপনাকে আমরা এপ্রিশিয়েট করি। অঙিজেন উৎপাদনে বিদ্যুৎ সরবরাহের ঘাটতি হচ্ছে এমন কোনো প্রতিবেদনও আমরা দেখিনি। ধৈর্য্য ধরেন। পরিস্থিতি আমরা পর্যবেক্ষণ করছি। প্রয়োজন হলে আদালত অবশ্যই বিষয়টি দেখবে। তাছাড়া, সরকার যেহেতু অঙিজেন সরবরাহের সর্বাত্মক চেষ্টা করছে এবং অঙিজেনের সংকট নেই বলে জানালো রাষ্ট্রপক্ষ, তাই আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করবো। কেননা, মানুষের জীবন বাঁচানো সবার আগে, প্রয়োজন হলে আদালত অবশ্যই বিষয়টি দেখবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর