× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১১ মে ২০২১, মঙ্গলবার, ২৮ রমজান ১৪৪২ হিঃ

বিধিনিষেধের মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন

শেষের পাতা

স্টাফ রিপোর্টার
২১ এপ্রিল ২০২১, বুধবার

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে মানুষের চলাচল নিয়ন্ত্রণে চলমান বিধিনিষেধের মেয়াদ আরো ৭ দিন বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। মঙ্গলবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ প্রজ্ঞাপন জারি করা হয়। প্রজ্ঞাপনে বলা হয়েছে, করোনাভাইরাস সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় পূর্বের সকল বিধিনিষেধ আরোপের সময়সীমা আগামী ২১শে এপ্রিল মধ্যরাত থেকে ২৮শে এপ্রিল মধ্যরাত পর্যন্ত বর্ধিত করা হলো। করোনাভাইরাসের এই দ্বিতীয় ঢেউ মোকাবিলায় ৫ থেকে ১১ই এপ্রিল পর্যন্ত সীমিত বিধিনিষেধ দেয়া হলেও তা খুব একটা কার্যকর হয়নি। পরে ১৪ই এপ্রিল থেকে শুরু হয় এক সপ্তাহের কঠোর বিধিনিষেধ। এটি কার্যকর করতে সরকারের ১৩ দফা বিধিনিষেধে বলা হয়, অতি জরুরি প্রয়োজন ব্যতীত (ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি কেনা, চিকিৎসাসেবা, মরদেহ দাফন বা সৎকার এবং টিকা কার্ড নিয়ে টিকার জন্য যাওয়া) কোনোভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না। এরইমধ্যে রোববার রাতে এক বৈঠকে চলমান বিধিনিষেধ আরো এক সপ্তাহ বাড়ানোর সুপারিশ করে কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ আয়োজিত সচিব পর্যায়ের এক বৈঠকে আরো সাতদিন বিধিনিষেধের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত হয়।
গতকাল তা প্রজ্ঞাপন আকারে প্রকাশ করে মন্ত্রিপরিষদ বিভাগ।
এদিকে মাঠ পর্যায়ে হিসাবরক্ষণ কর্মকর্তার কার্যালয় সীমিত পরিসরে খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। মঙ্গলবার মন্ত্রিপরিষদ বিভাগের উপ-সচিব মো. রেজাউল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। এতে বলা হয়, মাঠ পর্যায়ে হিসাবরক্ষণ কর্মকর্তার কার্যালয় বন্ধ থাকার কারণে বিভিন্ন পর্যায়ের সরকারি উন্নয়ন ও নিয়মিত কার্যক্রম বিঘ্নিত হচ্ছে। আর্থিক বছরের শেষ প্রান্তে বর্ণিত পরিস্থিতি বিবেচনায় মাঠ পর্যায়ে (বিভাগীয়, জেলা, উপজেলা) হিসাবরক্ষণ কর্মকর্তার কার্যালয় সীমিত পরিসরে খোলা রেখে কার্যক্রম পরিচালনার নির্দেশনা প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর