× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১১ মে ২০২১, মঙ্গলবার, ২৮ রমজান ১৪৪২ হিঃ

২৪ ঘণ্টায় আরো ৯১ জনের মৃত্যু

শেষের পাতা

স্টাফ রিপোর্টার
২১ এপ্রিল ২০২১, বুধবার

গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ৯১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেছেন ১০ হাজার ৫৮৮ জন। নতুন করে শনাক্ত হয়েছেন ৪ হাজার ৫৫৯ জন। এ পর্যন্ত শনাক্ত সংখ্যা ৭ লাখ ২৭ হাজার ৭৮০ জন । গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের.সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।
এতে জানানো হয়, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬ হাজার ৮১১ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৬ লাখ ২৮ হাজার ১১১ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৭ হাজার ৭৯৬টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয় ২৭ হাজার ৫৬টি।
এখন পর্যন্ত ৫২ লাখ ২১ হাজার ২৭৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হা্‌র ১৬ দশমিক ৮৫ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ৯৪ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক ৩১ শতাংশ। মৃত্যু হয়েছে ১ দশমিক ৪৫ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৫৮ জন পুরুষ এবং নারী ৩৩ জন। এখন পর্যন্ত পুরুষ ৭ হাজার ৮২৭ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ২ হাজার ৭৬১ জন। বয়স বিশ্লেষণে দেখা যায় ৬০ বছরের উপরে ৫৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৮ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৭ জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন।
বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগেই মারা গেছেন ৬০ জন, চট্টগ্রামে ১৭ জন, রাজশাহীতে ৩ জন, খুলনায় ৫ জন, বরিশালে ৪ জন এবং রংপুরে ২ জনের মৃত্যু হয়েছে। ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৫২ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছেন ৩৬ জন, বাড়িতে মারা গেছেন ২ জন এবং ১ জনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে।
টিকা প্রয়োগ হয়েছে ৭৪ লাখ ২৩ হাজার ডোজ: দেশে ১০ম দিনে টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন ১ লাখ ৭০ হাজার ৯০২ জন। এর মধ্যে ঢাকা মহানগরে নিয়েছেন ২৬ হাজার ২০ জন। এ পর্যন্ত দ্বিতীয় ডোজ নিয়েছেন ১৬ লাখ ৭৮ হাজার ১৮৯ জন। প্রথম ও দ্বিতীয় মিলে টিকা দেয়া হয়েছে ৭৪ লাখ ২৩ হাজার ২৭৪ ডোজ। বিতরণ করা টিকা বাদ দিলে হাতে মজুত আছে মাত্র ২৭ লাখ ৭৬ হাজার ৭২৬ ডোজ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর