× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১১ মে ২০২১, মঙ্গলবার, ২৮ রমজান ১৪৪২ হিঃ

আনসার আল ইসলামের দুই সদস্য গ্রেপ্তার

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার
২১ এপ্রিল ২০২১, বুধবার

রাজধানীর মিরপুর থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। তারা হচ্ছে- ময়মনসিংহের সাজ্জাদ হোসেন ওরফে অপু ও কিশোরগঞ্জের তারেক মিয়া। গতকাল রাতে পীরেরবাগ এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। র‌্যাব-৪ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. জিয়াউর রহমান চৌধুরী বলেন, গত ৩০শে মার্চ আনসার আল-ইসলামের এক সদস্যকে গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে পীরেরবাগ এলাকায় অভিযান চালানো হয়। এসময় দু’জনকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে বিভিন্ন ধরনের পাঁচটি উগ্রবাদী বই ও বিভিন্ন নথিপত্র জব্দ করা হয়।
র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার অপু জানায়, সে একটি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান থেকে এইচএসসি সম্পন্ন করেছে। সদস্যদের সঙ্গে নিয়মিত যোগাযোগের পাশাপাশি অন্যদের উদ্ধুদ্ধকরণে অনলাইনে বিভিন্ন উগ্রবাদী লেখা ও ভিডিও প্রচার করে আসছে। এ ছাড়া গ্রেপ্তার তারেক ৬ষ্ঠ শ্রেণি পর্যন্ত লেখাপড়া করে একটি বেসরকারি প্রতিষ্ঠানে কাজ করতো।
সে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন বেনামি আইডি ব্যবহার করে সংগঠনের সদস্যদের সঙ্গে যোগাযোগ করতো ও অনলাইনে উগ্রবাদী ভিডিও প্রচার করতো বলে র‌্যাব জানিয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর