× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ মে ২০২১, শনিবার, ২ শওয়াল ১৪৪২ হিঃ
কলকাতা কথকতা

শেষ দু দফার ভোট একসঙ্গে করার প্রস্তাব পর্যবেক্ষকদের

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(৩ সপ্তাহ আগে) এপ্রিল ২১, ২০২১, বুধবার, ৯:৩৯ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট: ২:০৫ অপরাহ্ন

দিল্লিতে মুখ্য নির্বাচন কমিশনার করোনায় আক্রান্ত। পশ্চিমবঙ্গে অন্তত ২৫ জন নির্বাচন আধিকারিক কোভিডে সংক্রমিত। রাজ্যে মঙ্গলবার আক্রান্ত ১০ হাজারের বেশি। মৃত ৫০ জন। এই অবস্থায় পশ্চিমবঙ্গের ২৬ ও ২৯ এপ্রিলের ভোট একদিনে করার প্রস্তাব দিয়েছেন দুই নির্বাচন পর্যবেক্ষক অজয় নায়েক ও বিবেক দুবে। নির্বাচন কমিশনকে তাঁরা জানিয়েছেন, একদিনে ভোট হলে প্রশাসনিক সুবিধা হবে, সংক্রমণও নিয়ন্ত্রণে থাকবে। উল্লেক্ষ্য, কমিশন এর আগে  তিন দফায় ভোট বহাল রেখে প্রচার বন্ধ করেন ৭২ ঘণ্টা আগে এবং সন্ধ্যা ৭টা থেকে সকাল ১০টা পর্যন্ত প্রচার বন্ধ রাখে। তৃণমূল কংগ্রেস এখনও তাদের দফা কমানোর দাবিতে অটল আছে।
যদিও এখন এই শেষ পর্যায়ে এসে দফা কমালে নির্বাচন কমিশন সমালোচনার মুখেও পড়তে পারে যে, চোর পালালে তাদের বুদ্ধি বাড়ে কিনা? ২৬ ও ২৯ এপ্রিল মূলত কলকাতায় ভোট আছে বলে পর্যবেক্ষকরা সতর্ক হতে চাইছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর