× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৪ মে ২০২১, শুক্রবার, ১ শওয়াল ১৪৪২ হিঃ

রেকর্ড শিরোপা থেকে এক জয় দূরে বায়ার্ন

খেলা

স্পোর্টস ডেস্ক
২১ এপ্রিল ২০২১, বুধবার

ইউরোপের শীর্ষ পাঁচ লীগে টানা ৯ বার শিরোপা জয়ের রেকর্ড নেই কারো। টানা আটবার করে লীগ চ্যাম্পিয়নের কৃতিত্ব দেখিয়েছে জুভেন্টাস ও বায়ার্ন মিউনিখ। চলমান মৌসুমে ইতালিয়ান সিরি আ জয়ের সম্ভাবনা নেই জুভেন্টাসের। বায়ার্ন মিউনিখের সামনে তাই সুযোগ টানা ৯ লীগ শিরোপা জিতে রেকর্ডটা এককভাবে দখলে নেয়ার। বাভারিয়ানরা দারুণ এই মাইলফলক ছোঁয়া থেকে একধাপ দূরে। শেষ চার ম্যাচ থেকে এক জয় তুলে নিলেই বুন্দেসলিগার শিরোপা ঘরে তুলবে হান্সি ফ্লিকের দল। মঙ্গলবার রাতে বায়ার্ন মিউনিখ ২-০ গোলে হারিয়েছে বায়ার লেভারকুসেনকে। ৩০ ম্যাচে ২২ জয় ও পাঁচ ড্রয়ে বায়ার্নের পয়েন্ট হলো ৭১।
কোলনের মাঠে ২-১ গোলে হারা লাইপজিগ ৬১ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে। ৫ পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট।

ঘরের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় ৬ মিনিটের ব্যবধানে দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় বায়ার্ন। সপ্তম মিনিটে ডেভিড আলাবার ক্রসে টমাস মুলারের ভলি ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক; কিন্তু বিপদমুক্ত করতে পারেননি। গোলমুখে ফাঁকায় বল পেয়ে নিয়ন্ত্রণে নিয়ে দ্বিতীয় স্পর্শে জালে পাঠান ক্যামেরুনের ফরোয়ার্ড চুপো মোটিং। আর ত্রয়োদশ মিনিটে ডি-বক্সে সফরকারীরা বল ক্লিয়ার করতে ব্যর্থ হলে ফাঁকায় পেয়ে যান কিমিচ। জোরালো শটে ঠিকানা খুঁজে নেন এই জার্মান ডিফেন্সিভ মিডফিল্ডার।

বুন্দেসলিগায় পরের ম্যাচে বায়ার্ন মিউনিখ মুখোমুখি হবে মেইঞ্জের। শনিবার প্রতিপক্ষের মাঠে জয় তুলে নিতে পারলে তিন ম্যাচ হাতে রেখেই ৩১তম লীগ শিরোপা ঘরে তুলবে বায়ার্ন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর