× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১১ মে ২০২১, মঙ্গলবার, ২৮ রমজান ১৪৪২ হিঃ

লকডাউন না মানায় লক্ষ্মীপুরে ২৪৬ জনকে জরিমানা

অনলাইন

লক্ষ্মীপুর প্রতিনিধি
(২ সপ্তাহ আগে) এপ্রিল ২১, ২০২১, বুধবার, ১২:৫৭ অপরাহ্ন

লক্ষ্মীপুরে লকডাউন না মানায় ১৭ জনকে জরিমানা করেছে ভ্রামাম্যাণ আদালত। সকালে শহরের বাগবাড়িতে এ জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাজিব হোসেনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এ অভিযান চালায়। এসময় দোকান খোলা রাখা ও মুখে মাস্ক না পরার অপরাধে ১৭ জনকে অর্থদন্ড করা হয়।

এ নিয়ে গত সাতদিনে লক্ষ্মীপুর সদর, রায়পুর, রামগঞ্জ,রামগতি ও কমলনগর উপজেলার বিভিন্ন হাট-বাজারে অভিযান চালিয়ে একই অপরাধে ২৪৬ জনের ১ লাখ ২৩ হাজার টাকা জরিমানা করা হয়।

কিন্তু এরপরও মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। লকডাউন না মেনে গণপরিবহন ছাড়া চলছে সব যান চলাচল। লক্ষ্মীপুর পৌরসভা ও প্রত্যেকটি উপজেলার প্রতিটি বাজারে রয়েছে উপচেপড়া ভিড়। কাঁচাবাজার অন্যত্রে নিয়ে যাওয়ার কথা থাকলেও তা নেয়া হয়নি।
 
এতে করে করোনা সংক্রমণ বাড়ছে হুহু করে। এদিকে গত ২৪ ঘন্টায় লক্ষ্মীপুরে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩৩ জন। এর মধ্যে সদরে ২২ জন, রামগঞ্জে ৭, রায়পুরে ৩ ও কমলনগরে একজন আক্রান্ত হয়েছে।
এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৬৯০ জন। করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ৪৯ জন। আর উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ৮০ জনের।

এ দিকে আইনশৃংখলা বাহিনী, জেলা, উপজেলা প্রশাসন ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে মাস্ক ও স্যানিটাইজার বিতরণ অব্যাহত রাখা হয়েছে।

জেলা সিভিল সার্জন ডা; আবদুর গফ্ফার জানান, স্বাস্থ্যবিধি না মানলে করোনার সংক্রমণ কমানোর সম্ভাবনা  নাই। প্রতিনিয়ত বেড়ে চলছে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা। সবাইকে স্বাস্থ্যবিধি ও সরকারের নির্দেশনা মেনে চলতে পরামর্শ দেন তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর