× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ মে ২০২১, বৃহস্পতিবার, ৩০ রমজান ১৪৪২ হিঃ

পেকুয়ায় মুজিব কেল্লা নির্মাণে অনিয়মের অভিযোগ

বাংলারজমিন

পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি
২১ এপ্রিল ২০২১, বুধবার

কক্সবাজারের পেকুয়ায় মুজিব কেল্লা নির্মাণে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে টিকাদারি প্রতিষ্ঠান  মেসার্স কাজল এন্ড ব্রাদার্স এর বিরুদ্ধে। উপজেলার মগনামা ইউপির শরৎঘোনা ও উজানটিয়া ইউপির মালেকপাড়ায় ৩ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে  মুজিব কেল্লার কাজ দুইটি শুরু হয়েছে। এই দুইটি কাজে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আমিনুল ইসলামের সাথে যোগসাজশে এই অনিয়ম করছে বলে অভিযোগ করেন স্থানীয়রা।
সরজমিনে গিয়ে দেখা যায়, পূর্ব উজানটিয়া মালেক পাড়া নির্মাণাধীন মুজিব কেল্লায়, বালু বদলে পাহাড়ি মাটি, লবণ পানি দিয়ে, ভরাট মাটির উপরে মাটিতে রুলার দিয়ে মাটির লেবল ঠিক না করে, অপরিষ্কার কংক্রিট, অপর্যাপ্ত সিমেন্ট, সিলেটি বালি না দিয়ে কাজ চালিয়ে চালাচ্ছে এই টিকাদারী প্রতিষ্ঠান। এমন কি কয় টাকার প্রকল্প সেটা জনগণ জানার ভয়ে, প্রকল্প এলাকায় কোন ধরনের সাইন বোর্ড দেয়া হয়নি।
পানি না দেয়ার কথা স্বীকার করে মেসার্স কাজল এন্ড ব্রাদার্সের ম্যানেজার আরমান  বলেন, এখানে মিঠা পানি পাইনি তাই দেয়নি। পাহাড়ি মাটি না বালু জানতে চাইলে এই বালু আর ব্যবহার করা হবে না। ভরাট মাটির উপর লেবেল ঠিক না করে  কিভাবে পিলার নির্মাণ হচ্ছে জানতে চাইলে বলেন, এটা আমরা করি নি, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আমিনুল ইসলাম করতে বলেছেন তাই করেছি।

বেশিরভাগ সময় তাঁরা কাজ করেছেন রাতের অন্ধকারে, অনিয়ম করার জন্য জনগণের  চোখে ফাঁকি দিয়ে রাতে কাজ করেছেন।
স্থানীয় নামপ্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানান, কেউ তাঁদের অনিয়মের কথা দেখিয়ে দিলে উল্টো তাঁকে চাঁদাবাজির মামলার হুমকি দেন। এই বিষয়ে জানতে চাইলে মেসার্স কাজল এন্ড ব্রাদার্সের মালিক জয়নাল আবেদীন কাজল বলেন, সবার সাথে আমার ভালো সম্পর্ক, কেউ প্রকল্প দেখতে যায় না, আপনারা কেন গেছেন? ওখানে যাওয়ার কি ছিল। আমাকে একটা কল দিলেই তো হয়।
বিষয়টা অতিরিক্ত জেলা প্রশাসক জাহিদ ইকবালকে জানালে তিনি অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা নিবেন বলে জানান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর