× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ মে ২০২১, শনিবার, ২ শওয়াল ১৪৪২ হিঃ

ভারতের পাশাপাশি অন্যান্য দেশ থেকেও করোনার টিকা আনার উদ্যোগ সরকারের- তথ্যমন্ত্রী

অনলাইন

স্টাফ রিপোর্টার
(৩ সপ্তাহ আগে) এপ্রিল ২১, ২০২১, বুধবার, ৩:২৯ অপরাহ্ন

ভারতের পাশাপাশি অন্যান্য দেশ থেকেও সরকার করোনার টিকা আনার উদ্যোগ নিয়েছে বলে জানিয়েছেন  আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।
 
বুধবার দুপুরে সচিবালয়ে ক্লিনিক ভবনে করোনাভাইরাসের দ্বিতীয় ডোজ গ্রহণের পর সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি একথা জানান।

ড. হাছান বলেন, করোনার দ্বিতীয় ডোজের প্রাপ্যতা নিয়ে অনেক সংশয় ছড়ানো হয়েছিল। কিছু পত্রপত্রিকা, প্রচার মাধ্যম এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেক অপপ্রচার চালিয়ে করোনার দ্বিতীয় ডোজ নিয়ে জনগণের মধ্যে সংশয় তৈরির অপচেষ্টা করা হয়েছিল। কিন্তু বাস্তবতা হচ্ছে, ইতিমধ্যেই প্রায় ১৭ লক্ষ মানুষ করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়েছে।

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই করোনা মহামারির মধ্যে মানুষকে স্বাস্থ্যসুরক্ষা দেয়ার জন্য প্রথম থেকেই সচেষ্ট ছিলেন এবং সেই কারণে এই মরণঘাতী করোনা মহামারি মোকাবিলা ও জনগণকে করোনা ভ্যাকসিন দেয়ার ক্ষেত্রে বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে আছে- উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শুধুমাত্র ভারতে উৎপাদিত অক্সফোর্ডের টিকা নয়, অন্যান্য দেশ থেকেও টিকা আনার জন্য উদ্যোগ গ্রহণ করেছেন।

মন্ত্রী ড. হাছান এসময় গণমাধ্যমকে ধন্যবাদ জানিয়ে বলেন, গুজব প্রতিরোধে আপনারা সবসময়েই সচেষ্ট ছিলেন, এখনো নানা ধরণের গুজব রটনার অপচেষ্টার বিরুদ্ধে আপনাদেরকে সোচ্চার থাকার অনুরোধ জানাই।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Morshed
২১ এপ্রিল ২০২১, বুধবার, ৮:২৯

লক্ষ কোটি টাকা যে ভারত কে অগ্রিম দেয়া হলো তার কি হবে?

Kazi
২১ এপ্রিল ২০২১, বুধবার, ৪:৪০

কোন জনবান্ধব সরকার চেষ্টার ত্রুটি করছে না। কিন্তু সমস্যা হল যে সব দেশে উৎপাদন হয় নিজ দেশের চাহিদা না মিটিয়ে রপ্তানি করতে পারবে না। সরকার রপ্তানি করতে দিবে না। ঐ সব দেশে টিকা দেওয়া শেষ পর্যায়ে আসলে টিকার যোগান বাড়বে। তার আগে মিলবে না। ভারত প্রথম রপ্তানির নিষেধাজ্ঞা না দিলে ও এখন নিষেধাজ্ঞা জারি করেছে। কানাডা বেলজিয়ামের উৎপাদন কেন্দ্র থেকে ফাইজার টিকা আমদানির চুক্তি করে ও ঐ সব দেশের বাধার কারণে টিকা পায় নি। আমেরিকার মডার্না ও সরকারি বাধার কারণে টিকা দেয় নি। এখন অল্প অল্প দিচ্ছে। ধৈর্য ধারণ করতে হবে। কানাডায় টিকা দান শুরু হয়েছে বাংলাদেশের পরে।তা আমরা মেনে নিয়েছি । বাংলাদেশের সৌভাগ্য এখন ক্ষমতায় আছে জন হিতৈষি সরকার - প্রধানমন্ত্রী জন হিতৈষি সন্দেহ নাই। চুপচাপ কাজ করে যাচ্ছেন। তার নিঃস্বার্থ নিরলস চেষ্টায় বাংলাদেশ টিকা পাবে অগ্রাধিকার ভিত্তিতে। ইনশাল্লাহ। আমি প্রবাসী নির্দলীয় বাঙালি। সবার মঙ্গল কামনা করি।

anilgomes
২১ এপ্রিল ২০২১, বুধবার, ৩:৩৯

The bloody scoundrel and rogue country has taken our monies for vaccine in advance but gave us corona virus through the idiot tourists going to that damned country through open borders. What a treacherous ‘friendly’ country indeed.

অন্যান্য খবর