× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৪ মে ২০২১, শুক্রবার, ১ শওয়াল ১৪৪২ হিঃ

শান্তর সেঞ্চুরি, ক্যান্ডিতে প্রথম দিন বাংলাদেশের

খেলা

স্পোর্টস ডেস্ক
২১ এপ্রিল ২০২১, বুধবার

টেস্ট ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরি কুড়ালেন নাজমুল হোসেন শান্ত। আর ম্যাচের প্রথম দিনে ব্যাট হাতে দাপুটে নৈপুণ্য দেখালো বাংলাদেশ। ক্যান্ডির পাল্লেকেলে মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টের প্রথম ইনিংসে দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৩০২/২। এদিন সেঞ্চুরি হাঁকান বাংলাদেশের বাঁহাতি ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত। বুধবার চার হাঁকিয়ে ম্যাজিক্যাল ফিগারে পৌঁছেন শান্ত। ২৩৬ বলে সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। আর ব্যক্তিগত ১২৬ রানে দিনের খেলা শেষ করেন শান্ত। ২৮৮ বলের হার না মানা ইনিংসে শান্ত হাঁকান ১৪টি চার ও একটি ছক্কা।
২০১৭ সালের নিউজিল্যান্ড সফরে ক্রাইস্টচার্চে টেস্ট অভিষেক হয় নাজমুল হোসেন শান্তর। ছয় ম্যাচের টেস্ট ক্যারিয়ারে শান্তর ঝুলিতে রয়েছে আর একটি হাফ সেঞ্চুরি। পাল্লেকেলেতে দিন শেষে ৬৪ রানে অপরাজিত রয়েছেন অধিনায়ক মুমিনুল হক। দলীয় মাত্র ৮ রানে উইকেট খোয়ান সাঈফ হাসান। দ্বিতীয় উইকেটে ১৩৪ রানের জুটি গড়েন তামিম ইকবাল ও শান্ত। তবে ব্যক্তিগত ৯০ রানের উইকেট হারিয়ে সেঞ্চুরি মিস করেন ওপেনার তামিম। ১৫২ রানে পতন হয় বাংলাদেশের দ্বিতীয় উইকেট। তৃতীয় উইকেটে কাঁটায় কাঁটায় ১৫০ রানের জুটি গড়ে অবিচ্ছিন্ন রয়েছেন শান্ত-মুমিনুল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর