× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৪ মে ২০২১, শুক্রবার, ১ শওয়াল ১৪৪২ হিঃ

আগামী ৩ মাস ভ্যাকসিন রপ্তানির নিশ্চয়তা নেই: সেরাম

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(৩ সপ্তাহ আগে) এপ্রিল ২১, ২০২১, বুধবার, ৮:১৬ অপরাহ্ন

গত মাসের শেষদিকে বিদেশে করোনাভাইরাসের ভ্যাকসিন রপ্তানি স্থগিত করে ভারত সরকার। এখন দেশটির ভ্যাকসিন উৎপাদনকারী প্রতিষ্ঠান সেরাম ইনস্টিটিউট জানিয়েছে, আগামী তিন মাসের মধ্যে এই পরিস্থিতি পরিবর্তনের সম্ভাবনা নেই। বুধবার এনডিটিভিকে দেয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন সেরামের প্রধান নির্বাহী আদর পুনেওয়ালা। তিনি বলেন, আপাতত ভ্যাকসিন রপ্তানির কোনো নিশ্চয়তা নেই। আমরা মনে করছি, এমন সংক্রমণের সময়ে আগামী দুই মাসের মধ্যে আমাদের রপ্তানির দিকে তাকানো উচিত হবে না। জুন-জুলাইয়ে আমরা আবারও সামান্য পরিমাণে ভ্যাকসিন রপ্তানি শুরু করতে পারি। তবে এই মুহূর্তে আমরা ভারতকেই অগ্রাধিকার দেব।
এদিকে সরকারি সাহায্য নিয়ে ভ্যাকসিন উৎপাদন বৃদ্ধি করতে যাচ্ছে সেরাম। পুনেওয়ালা বলেন, আমরা শুনেছি তিন হাজার কোটি রুপি মঞ্জুর হয়েছে।
আমরা বিশ্বাস করি, এটি শিগগিরই আমাদের হাতে এসে পৌঁছাবে। তবে আমরা এই অর্থের জন্য অপেক্ষা করিনি, উৎপাদন বাড়াতে ব্যাংক থেকে ঋণ নিয়েছি। আশা করছি, এই সপ্তাহেই সরকার থেকে আমাদের কাছে ওই অর্থ পৌঁছাবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
২১ এপ্রিল ২০২১, বুধবার, ১১:৪৭

নিজের পায়ে দাঁড়ানো ছাড়া গতি নাই। এখন ও লম্বা পথ পাড়ি দিতে হবে। তাই সম্ভব হলে দেশে টিকা উৎপাদন ল্যাবরেটরি চালু করতে হবে । যত মাস লাগে ল্যাবরেটরি তৈরি করতে আপত্তি নাই। সরকারকে সেই পথ বেছে নিতে আহবান জানাই।

Khaled
২১ এপ্রিল ২০২১, বুধবার, ১১:০১

আমরা জানি কত টাকা আগেই দিয়ে দিয়েছি?? তার কি হবে এখন?? চুক্তি ভংগের কি কোন প্রতিকার নেই??

তপু
২১ এপ্রিল ২০২১, বুধবার, ৮:৫৭

আমাদের দেশের কেউ কেউ বলেছিলো,সিরাম বাংলাদেশে টিকা রপ্তানির জন্য প্রস্তুত!ভারত সরকার অনুমতি দিলেই রপ্তানি শুরু করবে!

অন্যান্য খবর