× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ মে ২০২১, শনিবার, ২ শওয়াল ১৪৪২ হিঃ

মাগুরায় তালের রস খেয়ে...

বাংলারজমিন

মাগুরা প্রতিনিধি
২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার

মাগুরায় তালের রস খেয়ে এক গ্রামের অর্ধশতাধিক মানুষ ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মাগুরা সদর হাসপাতাল ও শ্রীপুর স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা চলছে। এ ছাড়া অনেকেই বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন। গত সোমবার বিকালে জেলার শ্রীপুর উপজেলার আমলসার বাজার থেকে এই রস কিনে খান তারা। ডায়রিয়ায় আক্রান্ত প্রায় সকলের বাড়ি শ্রীপুর উপজেলার আমলসার ও কচু বাড়িয়া গ্রামে। আক্রান্তদের ১৭ জন প্রথমে শ্রীপুর উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে  ভর্তি হন। পরে অবস্থার অবনতি হলে গত মঙ্গলবার সন্ধ্যায় ৯ জনকে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে রেফার করা হয়। আক্রান্তদের মধ্যে শিশু, গর্ভবতী মহিলা ও বৃদ্ধসহ সকল বয়সের মানুষ রয়েছে।
মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি মাসুদ মিয়া (৪২) জানান, গত সোমবার বিকালে আমলসার বাজার থেকে ৪ গ্লাস তালের রস কেনেন তিনি ৪০ টাকা দিয়ে। পরে বাড়ি এসে ইফতারের পর পরিবারের ৫ সদস্য মিলে সেই রস খান।
এরপর রাতে একে একে পরিবারের সবাই অসুস্থ হলে প্রথমে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। পরে অবস্থার অবনতি হলে গত মঙ্গলবার সন্ধ্যায় মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর