× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ মে ২০২১, শনিবার, ২ শওয়াল ১৪৪২ হিঃ

কোটালীপাড়ায় অবৈধ স্থাপনা উচ্ছেদ

বাংলারজমিন

গোপালগঞ্জ ও কোটালীপাড়া প্রতিনিধি
২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ নির্বাচনী এলাকা গোপালগঞ্জের কোটালীপাড়ায় ফুটপাথ দখলমুক্ত করতে মাঠে নেমেছেন ভ্রাম্যমাণ আদালত। আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মাহফুজুর রহমান ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মহসীন উদ্দিন এ অভিযান পরিচালনা করছেন। কোটালীপাড়া-গোপালগঞ্জ সড়কের পশ্চিমপাড় থেকে তারাশী বাসস্ট্যান্ড পর্যন্ত বিভিন্ন এলাকার ফুটপাথে অবৈধভাবে গড়ে ওঠা এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ চলছে গত দু’দিন ধরে। জানা যায়, অভিযানের প্রথমদিন গত মঙ্গলবার দু’জন গাছ ব্যবসায়ীকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়াও ফুটপাথে রাখা গাছ, ইট, সিমেন্ট, পিলারসহ বিভিন্ন মালামালও জব্দ করেছেন আদালত। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার এস এম মাহফুজুর রহমান জানান, কোটালীপাড়ার এক শ্রেণির অসাধু ব্যক্তি সড়কের দু’পাশে ফুটপাথ দখল করে গাছ, ইটসহ বিভিন্ন মালামাল বিক্রি করে আসছে দীর্ঘদিন ধরে। এতে জনসাধারণের চলাচালে বিঘ্ন ঘটাসহ প্রায়ই সড়ক দুর্ঘটনা ঘটে জানমালের ক্ষতিসাধন হয়েছে। ওইসব ব্যক্তিদের একাধিকবার মৌখিক নির্দেশনা দেয়ার পরও ফুটপাথ ছাড়েনি।
সে কারণে জেলা প্রশাসক শাহিদা সুলতানার নির্দেশক্রমে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদেরকে উচ্ছেদ করে ফুটপাথ দখলমুক্ত করা হয়েছে। গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেছেন, জনসাধারণের চলাচলে বিঘ্ন ঘটে এমন কাজ যেই করুক না কেন তাকে ছাড় দেয়া হবে না।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর