× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৪ মে ২০২১, শুক্রবার, ১ শওয়াল ১৪৪২ হিঃ

যে প্রাপ্তি ১২ বছরে ‘প্রথম’

খেলা

স্পোর্টস ডেস্ক
২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার

দলীয় মাত্র ৮ রানে প্রথম উইকেট খোয়ায় বাংলাদেশ। কোনো রান না করেই সাজঘরে ফেরেন সাইফ হাসান। তবে শুরুর ধাক্কা ভালো মতোই সামলান তামিম ইকবাল ও নাজমুল হাসান শান্ত। এই দুজনের দুর্দান্ত ব্যাটিংয়ে প্রায় ভুলে যাওয়া এক স্বাদও পেয়েছে বাংলাদেশ দল। দ্বিতীয় উইকেটে তামিম-শান্ত গড়েন ১৩৪ রানের জুটি।  দেশের বাইরের টেস্টে বাংলাদেশ দ্বিতীয় উইকেট জুটিতে শতরানের দেখা পেল দীর্ঘ ১২ বছর পর।
এমন সর্বশেষ ঘটনায়ও ছিলেন তামিম ইকবাল। ২০০৯ সালের জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেন্ট ভিনসেন্ট টেস্টে। সেবার আরেক বাঁহাতি ব্যাটসম্যান জুনায়েদ সিদ্দিকীর সঙ্গে দ্বিতীয় উইকেটে ১৪৬ রানের জুটি গড়েন তামিম। সেই ম্যাচের পর দেশের বাইরে ৫৬ টেস্ট খেলেছে বাংলাদেশ।
এই সময়ে দ্বিতীয় উইকেটে সর্বোচ্চ জুটি ছিল তামিম ও ইমরুল কায়েসের ৭০। সেটিও সেন্ট ভিনসেন্টে, ২০১৪ সালে। বিদেশের মাঠে দ্বিতীয় উইকেটে বাংলাদেশের সেরা জুটি হাবিবুল বাশার ও জাভেদ ওমর বেলিমের। ২০০৩ সালে পাকিস্তানের বিপক্ষে পেশোয়ারে ১৬৭ রানের জুটি গড়েন তারা। ঘরে-বাইরে মিলিয়ে দ্বিতীয় উইকেটে বাংলাদেশের রেকর্ড ইমরুল কায়েস ও শামসুর রহমান শুভর। শ্রীলঙ্কার বিপক্ষে ২০১৪ সালে চট্টগ্রামে দুজন গড়েন ২৩২ রানের জুটি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর