× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ মে ২০২১, শনিবার, ২ শওয়াল ১৪৪২ হিঃ

ভিপি নুরের বিরুদ্ধে রাজশাহী ও চট্টগ্রামে আরো ২ মামলা

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, রাজশাহী থেকে
২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে রাজশাহীতে মামলা হয়েছে। গতকাল বেলা সাড়ে ১১টার সময় আরএমপির বোয়ালিয়া মডেল থানায় মামলাটি দায়ের করেন মহানগর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তৌরিদ আল মাসুদ রনি। সম্প্রতি লাইভে এসে আওয়ামী লীগের কেউ মুসলমান নয় দাবি করে ভিপি নুরের দেয়া বক্তব্যের পরিপ্রেক্ষিতে যুবলীগ নেতা রনি এ মামলা দায়ের করেন। বোয়ালিয়া মডেল থানার ওসি নিবারণ চন্দ্র বর্মণ মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ফেসবুক লাইভে এসে আওয়ামী লীগকে নিয়ে বিতর্কিত মন্তব্য করায় ডিজিটাল নিরাপত্তা আইনে নুরের বিরুদ্ধে মামলা হয়েছে। মামলার তদন্ত করে আসামিকে গ্রেপ্তার করাসহ প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এ বিষয়ে মামলার বাদী মহানগর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তৌরিদ আল মাসুদ রনি সাংবাদিকদের জানান, আওয়ামী লীগের কেউ মুসলমান হতে পারে না- ভিপি নুরের এমন বক্তব্যে তিনি মর্মাহত হয়েছেন। এটা খুবই কষ্টদায়ক কথা।
তাই তিনি এর প্রতিবাদ জানিয়ে আইনগত প্রক্রিয়া অনুসরণ করে মামলা দায়ের করেছেন। তিনি বলেন, ভিপি নুর তার বক্তব্যে বলেছেন, ‘যদি আল্লাহ সত্য থেকে থাকেন, কোনো সৃষ্টিকর্তা থেকে থাকেন’- ভিপি নুর নিজেই তো সন্দেহ পোষণ করেছেন। আমার জানামতে রবের কথায় সন্দেহ প্রকাশ করলে ইসলাম ধর্মে থাকার কথা না। যুবলীগ নেতা রনি বলেন, ‘আমি মনে করি, সে একজন নাস্তিক। সে নিজে নাস্তিক হয়ে কাউকে মুসলমান সার্টিফিকেট দিতে পারে না। তার মনগড়া কথা মেনে নেয়া যায় না। ভিপি নুর একজন বাটপার। সে ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনেছে। তার বিরুদ্ধে আন্দোলন হবে।’ এ সময় তিনি দেশের সকল থানায় ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের মামলা করার আহ্বান জানিয়ে নুরের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। মামলা দায়েরকালে রাজশাহী মহানগর যুবলীগের সভাপতি রমজান আলী, সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন বাচ্চুসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে: ধর্মীয় মূল্যবোধে আঘাত করে ফেসবুকে উস্কানিমূলক বক্তব্য দেয়ার অভিযোগে ডাকসু’র সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে চট্টগ্রামে মামলা দায়ের করেছে স্থানীয় এক স্বেচ্ছাসেবক লীগ নেতা। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ৯টায় নগরীর কোতোয়ালি থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন স্বেচ্ছাসেবক লীগ নেতা আজিজ মিসির। বাদী আজিজ মিসির অভিযোগ করেন, নুর ব্যক্তিগত আইডি থেকে ফেসবুক লাইভে এসে বাংলাদেশের অসংখ্য ধর্মপ্রাণ নেতাকর্মীদের ধর্মীয় মূল্যবোধ বা অনুভূতিতে উস্কানি প্রদান, সামপ্রদায়িক সমপ্রীতি বিনষ্ট করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটান। এ সময় মামলার এজাহারে বাদী নিজেকে স্বেচ্ছাসেবক লীগের  চট্টগ্রাম মহানগর সম্মেলন প্রস্তুতি কমিটির অর্থ উপ-পরিষদের যুগ্ম আহ্বায়ক হিসেবে পরিচয় দেন। কোতোয়ালি থানার ওসি নিজাম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, ডাকসু’র সাবেক ভিপি নুরুল হকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। এখন তদন্ত  সাপেক্ষে  পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর