× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ মে ২০২১, শনিবার, ২ শওয়াল ১৪৪২ হিঃ

চিকিৎসকদের বিড়ম্বনার নিন্দায় ন্যাশনাল ডক্টরস ফোরাম

অনলাইন

স্টাফ রিপোর্টার
(৩ সপ্তাহ আগে) এপ্রিল ২২, ২০২১, বৃহস্পতিবার, ১০:২৯ পূর্বাহ্ন

সাম্প্রতিক লকডাউনে চিকিৎসকদের বিড়ম্বনার ঘটনায় নিন্দা জানিয়েছে ন্যাশনাল ডক্টরস ফোরাম।
সংগঠনটির সভাপতি অধ্যাপক ডাঃ মোঃ নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক ডাঃ এ কে এম ওয়ালী উল্লাহ্ স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, কোভিড  মহামারীর এই সময়ে চিকিৎসক ও স্বাস্থ্যসেবা কর্মীগণ সম্মুখে থেকে দেশের জনসাধারণের সুরক্ষায় অগ্রণী ভূমিকা পালন করছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নির্দেশনা অনুযায়ী সর্বাত্মক লকডাউন চলমান। এ সময়ে প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দায়িত্ব হচ্ছে চিকিৎসকসহ সকল স্বাস্থ্যকর্মীদের কর্মস্থলে যাওয়া এবং আসার পথে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে আইন-শৃঙ্খলা রক্ষাকারীর বাহিনীর কিছু সদস্য কর্মস্থলে যাওয়া ও ফেরার পথে অসহযোগিতা করছে। চিকিৎসকদের যানবাহনের জরিমানা করছে। অতি সম্প্রতি রাজধানীর এলিফ্যান্ট রোডে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ডাঃ সৈয়দা শওকত জেনি বাড়ি ফেরার পথে  আইন-শৃঙ্খলা বাহিনী কর্তৃক চরমভাবে হেনস্থা হন। যা কোনোভাবেই মেনে নেয়া যায় না। আইন শৃঙ্খলা বাহিনীর কতিপয় সদস্যের এহেন বিরুপ আচরণ সরকারের দুইটি পেশাজীবী সংস্থার মধ্যে বিভেদ সৃ্ষ্টি করতে পারে বলে সাধারণ চিকিৎসকগণ মনে করেন।
এ ঘটনাসহ সারাদেশের বিভিন্ন স্থানে চিকিৎসকদের সাথে ঘটে যাওয়া এ ধরনের বিড়ম্বনার ব্যাপারে ন্যাশনাল ডক্টরস ফোরাম তীব্র নিন্দা জানাচ্ছে।
এতে আরো বলা হয়, সাধারণ চিকিৎসকদের দাবি, মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রী মহোদয়ের হস্তক্ষেপের মাধ্যমে আইন শৃঙ্খলা বাহিনীর এহেন বিরূপ আচরণকারী সদস্যদের শাস্তির আওতায় এনে স্বাস্থ্য বিভাগের চিকিৎসক  ও কর্মকর্তা-কর্মচারীদের ভোগান্তি বন্ধ করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করুন। কোভিড মহামারীতে সরকারের সকল প্রতিষ্ঠানকে প্রতিদ্বন্দ্বী না হয়ে সহায়ক হিসেবে জন মানুষের কাজ করার জন্য ন্যাশনাল ডক্টরস ফোরামের নেতৃবৃন্দ আকুল আবেদন জানান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Shobuj Chowdhury
২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার, ১:২৬

you got to pay for creating Frankenstein monster.

অন্যান্য খবর