× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২০ জুন ২০২১, রবিবার, ৮ জিলক্বদ ১৪৪২ হিঃ
কলকাতা কথকতা

বাংলাদেশের স্ট্রাইকারের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন ভারতের ডিফেন্ডার

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(১ মাস আগে) এপ্রিল ২২, ২০২১, বৃহস্পতিবার, ১০:৫০ পূর্বাহ্ন

ফুটবল মাঠে তারা একে অপরের শত্রু। বাংলাদেশের স্ট্রাইকার নবাব নাওয়াজের কাছ থেকে কতবার বল কেড়ে নিয়েছেন ভারতের ডিফেন্ডার প্রীতম কোটাল। কিন্তু, মাঠের বাইরে? কলকাতায় হাঁটুর অস্ত্রোপচার করতে এসেছিলেন নবাব নাওয়াজ। বিদেশ বিভুঁইয়ে সমস্যায় পড়েন। এগিয়ে এলেন এ টি কে মোহনবাগানের ডিফেন্ডার প্রীতম কোটাল। নবাবের জন্যে ডাক্তার ঠিক করা, হাসপাতালে বেডের ব্যবস্থা করা, চিকিৎসকের সঙ্গে কথা বলা সব ঝক্কি সামলান প্রীতম কোটাল। অস্ত্রোপচারের সময় ঠায় দাঁড়িয়ে ছিলেন হাসপাতালে। কলকাতার এক হোটেলে থাকা নবাব বললেন, এ ঋণ  শোধ করার নয়।
প্রীতম বলছেন, ঋণ আবার কি? আমাদের ধর্ম তো ফুটবল। একে অপরকে সাহায্য করাটা আর বেশি কিছু কি! বাংলাদেশে লকডাউন চলছে। দেশে ফেরা নিয়ে উদ্বিগ্ন নবাব। প্রীতম বলেছেন, কোনো ভয় নেই। আমি নবাবকে ওর দেশে পাঠানোর ব্যবস্থা করছি। এই গল্পে ত্রিভুজের একটি বাহু আছে। বাংলাদেশের ফুটবলার রায়হান। সেই সেতুবন্ধের কাজ করে নবাব আর প্রীতমের মধ্যে। ত্রিভুজ দিয়ে কি পূর্ণাঙ্গ একটি বৃত্ত আঁকা যায়? ফুটবল বুঝি প্রমান করে দিল- যায়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
md shamsul alam
২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার, ৬:৪৬

যার নাম নবাব তিনি তো অসাধারণ কিছু করবেন এটাই স্বাভাবিক । মানবতার প্রতীক এ মানুষটিকে আমার সালাম ।

Md. Fazle Rabbi
২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার, ১:০৮

একেই বলে মানবতা। ভাই আপনাকে ধন্যবাদ।

অন্যান্য খবর