× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ মে ২০২১, শনিবার, ২ শওয়াল ১৪৪২ হিঃ

বৃটেনের রেডলিস্টে ভারত, যাত্রীবাহী অতিরিক্ত ফ্লাইটে ‘না’

অনলাইন

মানবজমিন ডেস্ক
(৩ সপ্তাহ আগে) এপ্রিল ২২, ২০২১, বৃহস্পতিবার, ১২:০৯ অপরাহ্ন

আগামী শুক্রবার বৃটেনের ‘রেড লিস্টে’ উঠছে ভারত। এর ফলে করোনা ভাইরাসের উচ্চ মাত্রায় সংক্রমণের জন্য বেশির ভাগ ভ্রমণ নিষিদ্ধ থাকবে। কিন্তু তার আগে ভারত থেকে অতিরিক্ত ফ্লাইট অবতরণের প্রস্তাব অনুমোদন দিতে অস্বীকৃতি জানিয়েছে বৃটেনের হিথ্রো বিমানবন্দর। এ খবর দিয়েছে অনলাইন এনডিটিভি। সোমবার বৃটিশ স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক বলেছেন, প্রথম ভারতীয় করোনা ভাইরাসের ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছেন কমপক্ষে ১০০ বৃটিশ। এরপরই তারা এমন সিদ্ধান্ত নিয়েছেন। তিনি বৃটিশ পার্লামেন্টে বলেন, আমরা ভারতকে রেড লিস্টে নেয়ার সিদ্ধান্ত নিয়েছি। এটা অত্যন্ত জটিল, তবে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত।
এর অর্থ হলো বৃটিশ নাগরিক নন, আইরিশ নাগরিক নন এমন যেকোনো ব্যক্তি যদি গত ১০ দিন ভারতে অবস্থান করে থাকেন, তাহলে তাকে বৃটেনে প্রবেশ করতে দেয়া হবে না। ওদিকে ভারত থেকে অতিরিক্ত ফ্লাইট হিথ্রো বিমানবন্দর প্রত্যাখান করবে এমন খবর আগেই দিয়েছিল বিবিসি। এতে বলা হয়েছিল, অতিরিক্ত ফ্লাইট চালানোর জন্য বিমান সংস্থাগুলোর পক্ষ থেকে আবেদন জানানো হয়েছিল। কিন্তু পাসপোর্ট কন্ট্রোলে করোনার কারণে দীর্ঘ লাইন থাকার কারণে, ভারতে করোনা সংক্রমণের কারণে সেই অনুমতি দেয়া হয়নি। বিমানবন্দর থেকে বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়ে দেয়া হয়েছে এমনিতেই সীমান্তে কড়াকড়ি আরোপ করা হয়েছে। তার ওপর অতিরিক্ত যাত্রী বিমানপথে যেতে দিতে অনুমতি দিতে পারে না তারা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর