× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৪ মে ২০২১, শুক্রবার, ১ শওয়াল ১৪৪২ হিঃ

১০ মিনিটের ঝড়ে শীর্ষে রিয়াল

খেলা

স্পোর্টস ডেস্ক
২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার

স্প্যানিশ লা লিগার ম্যাচে কাদিজের মাঠে আতিথ্য নিয়েছিল রিয়াল মাদ্রিদ। প্রথমার্ধের শেষভাগে দশ মিনিটের ঝড়ে স্বাগতিকদের উড়িয়ে দিয়েছে জিনেদিন জিদানের দল। ৩-০ গোলের জয়ে জোড়া গোল করেন করিম বেনজেমা, অপর গোলটি আসে আলভারো অদ্রিওজোলার পা থেকে। এই জয় দিয়ে লা লিগায় শীর্ষে অবস্থান করছে রিয়াল।
পুরো ম্যাচ জুড়ে ৬২ শতাংশ বল দখলে রেখে ১৪টি শট নেয় রিয়াল, যার ৪টি লক্ষ্যে ছিল। অপরদিকে বল দখলে আধিপত্য না দেখাতে পারলেও ১৩টি শট নেয় কাদিজ, যার ৩টি লক্ষ্যে ছিল।
ঘরের মাঠে ম্যাচের শুরুতেই গোল করার সুযোগ তৈরি করে কাদিজ। দ্বাদশ মিনিটে মিডফিল্ডার হায়রো ইসকুয়ের্দোর শট ঝাঁপিয়ে ঠেকান রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া। তবে ৩০তম মিনিটে নিজেদের ভুলে গোল খেয়ে বসে কাদিজ। ডি-বক্সে ভিনিসিউস জুনিয়র ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।
স্পটকিক থেকে সহজেই লক্ষ্যভেদ করেন করিম বেনজেমা। সাত মিনিটের ব্যবধানে আরো দুইবার বল জালে জড়িয়ে ম্যাচ নিজেদের অনুকূলে নিয়ে নেয় সফরকারীরা। ৩৩তম মিনিটে বাঁ দিক থেকে ডি-বক্সে একজনকে কাটিয়ে ক্রস  বাড়ান বেনজেমা। হেডে লা লিগায় ব্যক্তিগত প্রথম গোলের স্বাদ নেন অদ্রিওজোলা। ৪০তম মিনিটে জোড়া গোল পূর্ণ করেন বেনজেমা। এসময় ডান দিক থেকে ক্যাসেমিরোর ক্রস ফাঁকায় পেয়ে নিখুঁত হেডে লক্ষ্যভেদ করেন এই ফরাসি স্ট্রাইকার। আসরে ২১ গোল নিয়ে গোলদাতাদের তালিকায় দুইয়ে উঠলেন বেনজেমা। ২৩ গোল নিয়ে শীর্ষে অবস্থান করছেন বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসি।
৩২ ম্যাচে ২১ জয় ও ৭ ড্রয়ে ৭০ পয়েন্ট নিয়ে প্রতিযোগিতায় শীর্ষে অবস্থান করছে রিয়াল মাদ্রিদ। ৩৬ পয়েন্ট নিয়ে ১৩তম স্থানে কাদিজ।
৩১ ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে দুইয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা ৬৫ পয়েন্ট নিয়ে চারে রয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর