× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৪ মে ২০২১, শুক্রবার, ১ শওয়াল ১৪৪২ হিঃ

প্রতিপক্ষের মাঠে সিটির টানা দশম জয়

খেলা

স্পোর্টস ডেস্ক
২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার

ইংলিশ প্রিমিয়ার লীগের ম্যাচে অ্যাস্টন ভিলার মুখোমুখি হয়েছিল ম্যানচেস্টার সিটি। বুধবার রাতে ভিলা পার্কে ম্যাচের প্রথম মিনিটেই জন ম্যাকগিনের গোলে পিছিয়ে পড়ে সফরকারী সিটি। এরপর ফিল ফোডেন ম্যাচে সমতা ফেরানোর পর জয়সূচক গোলটি করেন রদ্রি। চলতি আসরে প্রিমিয়ার লীগে প্রতিপক্ষের মাঠে এটি সিটির টানা দশম জয়। প্রথম দল হিসেবে লীগে একাধিকবার এই কীর্তি গড়ল পেপ গার্দিওলার দলটি। এর আগে ২০১৭ সালে টানা ১১টি অ্যাওয়ে ম্যাচ জিতেছিল তারা। আর সব প্রতিযোগিতা মিলিয়ে প্রতিপক্ষের মাঠে এটি তাদের ক্লাব রেকর্ড টানা ১৬তম জয়, অপরাজিত টানা ১৯ ম্যাচ।
ঘরের মাঠে ম্যাচের মাত্র ২০ সেকেন্ডের মাথায় এগিয়ে যায় অ্যাস্টন ভিলা। ডান প্রান্ত থেকে ওলি ওয়াটকিন্সের দারুণ পাস ডি-বক্সে পেয়ে ডান পায়ের নিচু শটে দলকে এগিয়ে নেন স্কটিশ মিডফিল্ডার জন ম্যাকগিন।
ম্যাচজুড়ে দুই তৃতীয়াংশ  বল দখলে রাখা ম্যান সিটি প্রথম লক্ষ্যে শট নেয়ার সুযোগ পায় ২০তম মিনিটে।
এ সময় রিয়াদদ মাহরেজের শট ঝাপিয়ে ঠেকান এমিলিয়ানো মার্টিনেজ। তবে বেশিক্ষণ জাল অক্ষত রাখতে পারেননি অ্যাস্টন ভিলার এই আর্জেন্টাইন গোলরক্ষক। ২২তম মিনিটে ডান প্রান্ত থেকে কাটব্যাক দেরন বার্নার্দো সিলভা। ডান পায়ের শটে সহজেই লক্ষ্যভেদ করেন ফোডেন। ৪০তম মিনিটে রদ্রির গোলে লিড নেয় সিটিজেনরা। এসময় ডানপ্রান্ত থেকে গোলমুখে ক্রস দেন সিলভা। লাফিয়ে হেডে বল জালে জড়ান এই স্প্যানিশ মিডফিল্ডার। চার মিটি পর দশজনের দলে পরিণত হয় সিটি। প্রতিপক্ষ খেলোয়াড়কে ফাউল করে লাল কার্ড দেখেন ইংলিশ ডিফেন্ডার স্টোনস। বিরতি থেকে ফিরে অ্যাস্টন ভিলাও দশ জনের দলে পরিণত হয়।  ৫৭তম মিনিটে ফোডেনকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ম্যাটি ক্যাশ।
এই জয়ে শিরোপা পুনরুদ্ধারের অভিযানে ১১ পয়েন্টে এগিয়ে গেল ম্যানচেস্টার সিটি। ৩৩ ম্যাচে ২৪ জয় ও ৫ ড্রয়ে তাদের পয়েন্ট ৭৭। এক ম্যাচ কম খেলে ৬৬ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার ইউনাইটেড। ৪৪ পয়েন্ট নিয়ে ১১ নম্বরে অ্যাস্টন ভিলার অবস্থান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর