× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৪ মে ২০২১, শুক্রবার, ১ শওয়াল ১৪৪২ হিঃ

দ্বিতীয় সেশন শেষে বাংলাদেশের সংগ্রহ ৪৪০/৪

খেলা

স্পোর্টস রিপোর্টার
২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার

২ উইকেট হারিয়ে ৩০২ রান নিয়ে দ্বিতীয় দিনের ব্যাট করতে নামে বাংলাদেশ। নাজমুল হাসান শান্ত ও মুমিনুলের ব্যাটিং দৃঢ়তায় বড় ভিত গড়ে তোলে টাইগাররা। প্রথম সেশনের পর শান্ত দেড় শতাধিক ও মুমিনুল ১২৭ রানে আউট হয়। দ্বিতীয় সেশনের খেলা শেষে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ৪৪০।
মুশফিক ৭১ বলে ২২ রান ও লিটন কুমার দাস ১৫ বলে ১২ রান নিয়ে ক্রিজে রয়েছেন।
নাজমুল হাসান শান্ত ও মুমিনুল হকের পরিণত ব্যাটিংয়ে দ্বিতীয় দিনের প্রথম দুটি সেশনে আধিপত্য বিস্তার করে বাংলাদেশ। শান্ত ১৬৩ রানে আউট হওয়ার পর এবার ১২৭ রানে বিদায় হলেন মুমিনুল।
দলীয় ৪২৪ রানে ধনঞ্জয় ডি সিলভাকে খেলতে গিয়ে থিরামান্নের তালুবন্দি হন টাইগার অধিনায়ক। সাজঘরে ফেরার আগে ৩০৪ বল খেলে ১২৭ রানের ইনিংসে ১১টি চার মারেন এই বাঁ হাতি টপ অর্ডার ব্যাটসম্যান।
এর আগে শান্ত খেললেন দেড় শতাধিক রানের অসাধারণ ইনিংস। ডাবল সেঞ্চুরির পথে এগিয়ে যাচ্ছিলেন ওয়ান ডাউনের এই ব্যাটসম্যান। তবে ১৬৩ রানে থামে শান্তর ইনিংস।
দলীয় ৩৯৪ রানে লাহিরু কুমারাকে খেলতে গিয়ে তার হাতেই বল তুলে দেন তিনি। বড় ইনিংসে ৩৭৮ বলের মোকাবেলায় ১৭টি চার ও ১টি ছক্কা হাঁকিয়েছেন তিনি।
প্রথম দিন শান্তর সেঞ্চুরি এবং তামিম-মুমিনুলের হাফ সেঞ্চুরিতে দিনশেষে ২ উইকেটে ৩০২ রান সংগ্রহ করে বাংলাদেশ। ১২৬ রান নিয়ে শান্ত এবং অধিনায়ক মুমিনুল ৬৪ রান নিয়ে দিনশেষ করেন।
বুধবার ম্যাচের শুরুতে টস জিতে প্রথম ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার সাইফের উইকেট হারিয়ে কিছুটা অস্বস্তিতে পড়ে বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় উইকেটে ঘুরে তামিম-শান্ত জুটিতে ঘুরে দাড়ায় টাইগাররা।
সুরাঙ্গা লাকমালের করা ম্যাচের প্রথম ওভারে দুটি চার মেরে দুর্দান্ত শুরু করেন টাইগার ওপেনার তামিম। দ্বিতীয় উইকেটে ব্যাট করতে আসা নাজমুল হাসান শান্তকে সঙ্গে নিয়ে দলীয় স্কোরটা বাড়াতে থাকেন তামিম।
এই দুজন মিলে গড়েন ১৪৬ রানের জুটি। ৯০ রানে তামিম ফিরলেও খেলতে থাকেন শান্ত। মুমিনুলের সঙ্গে জুটি বেধে শান্ত টেস্ট ক্যারিয়ারে নিজের প্রথম সেঞ্চুরি তুলে নেন। অন্যদিকে মুমিনুল পূর্ণ করেন ১৪তম ফিফটি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Abu moksud khan
২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার, ১:০৬

Congratulation!

অন্যান্য খবর