× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৫ মে ২০২১, শনিবার, ২ শওয়াল ১৪৪২ হিঃ

‘তৃতীয় ঢেউয়ে যেন আক্রান্ত না হই সেজন্য সবাইকে সচেতন হতে হবে’

অনলাইন

অনলাইন ডেস্ক
(৩ সপ্তাহ আগে) এপ্রিল ২২, ২০২১, বৃহস্পতিবার, ২:১২ অপরাহ্ন

দেশে প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউ চলছে। বিশেষজ্ঞরা বলছেন প্রথম ঢেউয়ের তুলনায় দ্বিতীয় ঢেউ কয়েকগুন বেশি শক্তিশালী। স্বাস্থ্যবিধি না মানার কারণেই দেশে দ্বিতীয় ঢেউ এলো। এখন তৃতীয় ঢেউয়ে যেন আক্রান্ত না হই সেজন্য সবাইকে সচেতন হতে হবে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।
 
আজ বৃহস্পতিবার বেলা ১১টায় জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে ভার্চুয়াল এক আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্যে তিনি বলেন, করোনা দ্বিতীয় ঢেউ কেন এলো, এখনই এর কারণ কী সেটা চিহ্নিত করতে হবে। আমরা করোনার বিস্তাররোধে বিয়ে, জন্মদিনসহ যেকোনো সামাজিক অনুষ্ঠান বন্ধ করেছি। জনসমাগম নিরুৎসাহে সব ধরনের সভা-সমাবেশ সীমিত করা হয়েছে। করোনার উৎপত্তি স্থানগুলোসহ পর্যটন ও বিনোদন কেন্দ্র বন্ধ করা হয়েছে। ধর্মীয় ওয়াজ মাহফিলসহ সব ধরনের মেলা, পিকনিক বন্ধ রয়েছে।
এভাবে কিছুদিন চললে আশা করা যায় করোনা সংক্রমণের হার কমে আসবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Nam Nai
২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার, ৬:১৯

What the hell are you doing?

এ কে এম মহীউদ্দীন
২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার, ৫:২৯

আপনি নিজে সচেতন তো ? সবসময় বড় গলায় বলে এসেছেন আমরা প্রস্তুত। এখন কেন এসব কথা বলছেন?

Md. Abbas Uddin
২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার, ৪:১০

করনায় বাংলাদেশের এই বিপদের মুহূর্তে যাহারা মাস্ক পরবেন না তাদেরকে জাতির দুষমন হিসাবে ঘোষণা করা হউক।

Md. Abbas Uddin
২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার, ৪:০৮

মাস্ক যাহারা পরবেন না তাদের থেকে বড় অংকের জরিমানা আদায় করে গরীবের জন্য ফান্ড তৈরী করুন ।

Md. Abbas Uddin
২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার, ৩:১৩

* বাংলাদেশের আর্থ-সামাজিক বাস্তবতায় বর্তমান করনা, ভবিষ্যতের রূপান্তরিত করনা এমনকি অজানা অন্য আরো ভয়ংকর ভাইরাস মোকাবিলায় "মাস্ক" পরার কোন বিকল্প নেই।* তাই - "সারা বছর মাস্ক পরার অভ্যেস করি, ভাইরাসমুক্ত বাংলাদেশ গড়ি"- এই স্লোগানকে ধারন করতে হবে এবং বাস্তবায়ন করতে হবে। "সারা বছর মাস্ক পরার অভ্যেস করি, ভাইরাসমুক্ত বাংলাদেশ গড়ি"- এই স্লোগানকে ধারন করতে হবে এবং বাস্তবায়ন করতে হবে। "সারা বছর মাস্ক পরার অভ্যেস করি, ভাইরাসমুক্ত বাংলাদেশ গড়ি"- এই স্লোগানকে ধারন করতে হবে এবং বাস্তবায়ন করতে হবে

Md. Abbas Uddin
২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার, ৩:০৩

মাননীয় মন্ত্রী বললেন- ‘তৃতীয় ঢেউয়ে যেন আক্রান্ত না হই সেজন্য সবাইকে সচেতন হতে হবে’। কিন্তু এই ব্যাপারে পাওনাদের প্রস্তুতিতো কোথাও দেখছি না। যেখানে অলিতে-গলিতে, পাড়া-মহল্লায় জনসচেতনতায় প্রতিদিন ব্যাপক মাইকিং করা উচিত ছিল সেখানে আমরা কিছুই দেখছি না! কঠোর লকডাউন মানে শুধু প্রধান সড়কে চেকপোষ্ট বসিয়ে তল্লাসিতেই সমাপ্তি ? শুধু ১৮ দফা করনাবিধি ঘোষনাতেই শেষ ? শহরের মানুষ এখন ভাইরাস নিয়ে গ্রামে ছড়াচ্ছেন, মেইন রাস্তায় চলাচলে কিছুটা রেষ্ট্রিক্টেড হওয়াতে মানুষ এখন পাড়া-মহল্লায় মাস্ক ছাড়া এবং শারীরিক দুরত্ব ছাড়া আড্ডা দিচ্ছে। কিন্তু সরকারের সেই দিকে কোন কঠোর নজর নেই। তাই ৩য় ঢেউ আসলে তার দায় সরকারকেই নিতে হবে। অজ্ঞ, অসচেতন ও ধর্মান্দ মানুষকে ঠিক করার দায়িত্ব সরকারের। সচেতন করার দায়িত্ব সরকারের। ভাইরাসের বৈশিষ্ট্য অনুযায়ী দীর্ঘদিন ভাইরাসকে লালন-পালন করে থাকার সুযোগ করে দিলে সেই ভাইরাস হয়ে উঠে আরো ভয়ঙ্কর !

Kazi
২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার, ১:৩২

অত্যন্ত দুঃখজনক এটা কারো হাতে নয়। আল্লাহ্ ছাড়া রক্ষা নাই। আল্লাহ্ 'র কাছে ক্ষমা চাই সবাইকে হেফাজতে রাখুন।

অন্যান্য খবর