× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ মে ২০২১, বৃহস্পতিবার, ৩০ রমজান ১৪৪২ হিঃ

টাইগারদের দাপুটে দ্বিতীয় দিন

খেলা

স্পোর্টস ডেস্ক
২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার

পাল্লেকেলেতে বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যেকার প্রথম টেস্টের দ্বিতীয় দিনের খেলা হয়েছে মাত্র ৬৫ ওভার। বৃষ্টি ও অন্ধকারচ্ছন্ন আবহাওয়ার কারণে দেড় ঘণ্টা আগেই খেলা বন্ধ করে দেন আম্পায়াররা। বৃহস্পতিবার দ্বিতীয় দিনে লঙ্কান বোলারদের শাসন করেছেন টাইগার ব্যাটসম্যানরা। শুক্রবার ১৫ মিনিট আগে শুরু হবে খেলা। ৪ উইকেটে ৪৭৪ রান নিয়ে তৃতীয় দিনের ব্যাটিংয়ে নামবেন মুশফিকুর রহীম ও লিটন দাস। মুশফিক ৪৩ আর লিটন অপরাজিত ২৫ রানে।

এর আগে বাংলাদেশকে বড় সংগ্রহের পথে নিয়ে আসেন নাজমুল হোসেন শান্ত ও মুমিনুল হক। শান্ত তুলে নেন তার প্রথম টেস্ট সেঞ্চুরি, অন্যদিকে মুমিনুল তুলে নেন দেশের বাইরে তার প্রথম টেস্ট সেঞ্চুরি। দিনের দ্বিতীয় সেশনে দুজনকেই হারায় বাংলাদেশ। লাহিরু কুমারার বলে ফিরতি ক্যাচ দিয়ে শান্ত ফেরেন ১৬৩ রানে। অন্যদিকে অফ স্পিনার ধনঞ্জয় ডি সিলভার বলে স্লিপে লাহিরু থিরিমান্নেকে ক্যাচ দিয়ে ১২৭ রানে ফেরেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল।

তার আগে দুজনে মিলে গড়েন ২৪২ রানের জুটি, যা বাংলাদেশের ইতিহাসে তৃতীয় উইকেটে সর্বোচ্চ রানের জুটি।

সংক্ষিপ্ত স্কোর (দ্বিতীয় দিন শেষে)
বাংলাদেশ ১ম ইনিংস : ৪৭৪/৪ (১৫৫ ওভার)
শান্ত ১৬৩, মুমিনুল ১২৭, তামিম ৯০, মুশফিক ৪৩*, লিটন ২৫*; বিশ্ব ফার্নান্দো ৭৫/২, লাহিরু কুমারা ৮৮/১, ধনঞ্জয়া ডি সিলভা ১১২/১।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর